শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৪:০৬ অপরাহ্ন

শিরোনাম :
বগুড়ায় শিবগঞ্জে দেড় কেজি গাঁ’জাসহ মা’দক ব্যবসায়ী গ্রে’প্তার। বিয়ের ২২ মাসেও স্পর্শ করতে দেয়নি স্ত্রী, স্বা’মীর আত্মহ’ত্যা নিজের কি’শোরী মে’য়েকে ধ’র্ষণ, বিচারের দাবিতে এলাকাবাসীর মা’নববন্ধ’ন শাহজালাল মাজারে জ’ঙ্গি হা’মলার প্রস্তুতি নিচ্ছিল তারা! এবার ক্যানসার আ’ক্রান্ত হয়েছেন শ’ক্তিমান অভিনেতা সঞ্জয় দত্ত ওসি প্রদীপকে পরামর্শক দিয়ে অনুতপ্ত আল্লাহ বকশ স্বা’মীকে শা’স্তি দিলেন সানি লিওন, ভাইরাল ভিডিও শ্বশুর বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে গার্মেন্টকর্মীকে গণধ’র্ষণ মুখোমুখি প্রদীপ-লিয়াকত: একে অন্যকে দোষ দিয়ে ঘ’টনার বর্ণনা দিলেন তারা ধ’র্ষণ চেষ্টায় শি’শুর চি’ৎকার, শাশুড়ির কাছে ধরা জামাতা!
দু’র্নীতিকেই নীতি হিসেবে গ্রহণ করেছে স’রকার: রিজভী

দু’র্নীতিকেই নীতি হিসেবে গ্রহণ করেছে স’রকার: রিজভী

অবিচার-অনাচার আর দু’র্নীতিকেই নীতি হিসেবে স’রকার গ্রহণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাস’চিব রুহুল কবির রিজভী। আজ রোববার নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, দু’র্নীতি হয়ে গেছে তাদের মজ্জাগত। এই ভ’য়াল ক’রোনা ম’হামা’রির মধ্যেও দু’র্নীতি চলছে প্রায় প্রকাশ্যে। নিজেদের হীন রাজনৈতিক স্বার্থে বি’রোধী দল ও মতের মানুষের বি’রুদ্ধে র্যা ব-পু’লিশকে লেলিয়ে দেয়া, ব্যাংক ডাকাতি, টাকা পা’চার, ভোট ডাকাতি, ব্যালট চু’রি করে বছরের পর বছর ধরে এভাবে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় একের পর এক নানা অ’পকর্মে সমাজ ও রাষ্ট্র-ব্যবস্থা ন’ষ্ট করে দেয়া হয়েছে। এমন মহাদু’র্যোগপূর্ণ মুহূর্তেও স’রকারের দু’র্নীতিবাজরা দু’র্নীতির চিন্তায় মগ্ন। স্বাস্থ্যখাতকে লু’টপাটের আঁখড়ায় পরিনত করেছে। সেখানে চলছে দু’র্নীতির মহোৎসব।

তিনি বলেন, তীব্র সং’কট মো’কাবিলায় ভেন্টিলেটর আম’দানির পরিকল্পনা নেয়া হলেও আজও ক্রয়াদেশ দেয়া হয়নি। ভেন্টিলেটর আম’দানির আগেই সেখানে দু’র্নীতির কালো হাত থাবা বিস্তার করেছে। এই ক্রয়ের সঙ্গে খোদ স্বাস্থ্যমন্ত্রীর ছেলে জ’ড়িত থাকার ইঙ্গিত দিয়েছে গণমাধ্যম। খবরে বলা হয়েছে, দু’র্নীতির কারণে কার্যাদেশ দিতে দেরি হচ্ছে। ক’রোনাকালের ১২ সপ্তাহেও এই আদেশ দেয়া যায়নি। অস্বচ্ছতা ও দু’র্নীতির কারণে আ’টকে আছে ভেন্টিলেটর আম’দানি।

দেয়া যাচ্ছে না কার্যাদেশ। এভাবে গত একদশকে এই স’রকারের প্রতি ক্ষেত্রেই, প্রতিটি প্রকল্পেই চু’রি-দু’র্নীতি সাধারণ বি’ষয়ে পরিণত করা হয়েছে। ত্রাণ চু’রি, চাল চু’রি, খাতা চু’রি, বালিশ চু’রি এমনকি ক’রোনা চিকিৎসার সরঞ্জাম কিনতেও চু’রি আর দু’র্নীতি। অপ্রিয় সত্য হলো এই স’রকারের জন্মই যেহেতু নিশিরাতে জনগণের ভোট চু’রির মাধ্যমে, ফলে সবাই মনে করে দু’র্নীতি, চু’রি-জোচ্চু’রি-ই এই স’রকারের মূল ভিত্তি। একটি ভেন্টিলেটরের জন্য হাহাকার চলছে। এই হচ্ছে প্রধানমন্ত্রীর উন্নয়নের রোল মডেল।

বিএনপির এই সিনিয়র নেতা বলেন, লকডাউন না বলে ‘সাধারণ ছুটি’ আখ্যা দিয়ে ক’রোনা ভাই’রাস পরিস্থিতিকে হালকা করে দেখানো, ক’রোনা স’ম্পর্কে কতিপয় মন্ত্রীর স্থুল মন্তব্য, এই ভাই’রাসের ভ’য়াবহতা স’ম্পর্কে জনগণকে সচেতন করার পরিবর্তে ‘শেখ হাসিনা থাকতে কোনো চিন্তা নেই’ আওয়ামী লীগের নেতা-মন্ত্রীদের এমন কান্ডজ্ঞানহীন বক্তব্য, বিভিন্ন অফিস-আ’দালত, মার্কেট-দোকানপাট-বিপনী বিতান কিংবা গার্মেন্টস শিল্প কলকারখানা ইচ্ছে হলে বন্ধ করা, ইচ্ছে হলে খুলে দেয়ার কারনে নিয়ন্ত্রনের বাইরে চলে গেছে পরিস্থিতি।

কোন ধরনের পরিকল্পনা ছাড়া সবকিছু খুলে দেয়ার পর এখন আ’ক্রান্ত আর মৃ’ত্যুর ভ’য়াবহ বৃ’দ্ধির কারণে গতকাল থেকে আবার এলাকা ভিত্তিক জোন ঘোষনা করে নতুন করে লকডাউন দিতে শুরু করেছে স’রকার। স’রকারের আচরন এমন যে, খুলে দিলাম, ছেড়ে দিলাম, ছড়িয়ে দিলাম, এবার দিচ্ছি লক করে, মরো এবার নিজ ঘরে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com