শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:০৪ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
যশোরে বুদ্ধি প্রতিব’ন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে ডাকসু জিএস গোলাম রাব্বানী

যশোরে বুদ্ধি প্রতিব’ন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে ডাকসু জিএস গোলাম রাব্বানী

যশোরের ঝিকরগাছা উপজে’লার পানিসারা ইউনিয়ন, রঘুনাথনগর গ্রামে বেস’রকারি উদ্যোগে প্রতিষ্ঠিত ‘বাবর আলী সরদার বিশেষ বুদ্ধি প্রতিব’ন্ধী ও অটিস্টিক বিদ্যালয়।

৩ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি মোঃ আবদুল আলীমের বহু সংগ্রাম-প্রচেষ্টার ফসল, এই বিদ্যালয়টিতে উপজে’লার নিন্মবিত্ত ও খেয়েখাওয়া শ্রমজীবী পরিবারের ৪৯২ জন ( ছাত্র- ২০১৯, ছাত্রী-২৭৩) শা’রীরিক ও বুদ্ধি প্রতিব’ন্ধী শিক্ষার্থী এখানে বিনাখরচে লেখাপড়া করছে।

এখানকার শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি এক্সট্রা কারিকুলাম এক্টিভিটিজে বিশেষ পারদর্শী হিসেবে প্রতিব’ন্ধীদের জন্য আয়োজিত বিশেষ অলিম্পিকে অংশ নিয়েও সাফল্যের নজির রেখেছে।

বিদ্যালয় কর্তৃপক্ষ নিজ খরচে শিক্ষার্থীদের বাড়ি থেকে আসা-যাওয়ার ব্যবস্থাও করে দেন এবং বিদ্যালয়ের ১৯ জন শিক্ষক-শিক্ষিকা সেই ২০১৪ সাল থেকে একদম বিনাবেতনে স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এই অ’সহায় শি’শুদের পাঠদান করাচ্ছেন।

প্রতিষ্ঠার পর থেকে আজ অবধি কোন স’রকারি সাহায্য পায়নি তারা। ৬ মাস পূর্বে তামান্না নূরার বাবা রওশন আলী চাচার মাধ্যমে প্রতিষ্ঠাতা আলীম ভাই বিদ্যালয়টিকে সমাজ সেবা অধিদপ্তরে এমপিওভুক্ত করতে সাহায্যের জন্য আমার শরণাপন্ন হলে তাদের আবেদনটি মন্ত্রনালয়ে জমা দেই, যদিও আজ অবধি কোন ইতিবাচক সাড়া মেলেনি।

আর মূল সড়ক হতে বিদ্যালয়ে আসা-যাওয়ার ২ কি.মি কাচাঁ সড়ক প্রতিব’ন্ধী শিক্ষার্থীদের চলাচলের অযোগ্য প্রায়।

আজ বিদ্যালয় পরিদর্শনে গিয়ে এই দু’র্যোগকালীন সময়ে অ’সহায় অবস্থায় থাকা মহৎপ্রা’ণ স্বেচ্ছাসেবী শিক্ষকদের জন্য দেশরত্ন শেখ হাসিনার উপহার হিসেবে ১ মাসের খাদ্যসামগ্রী ও নগদ ১০ হাজার টাকা প্রদান করেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও ডাকুসর জিএস গোলাম রাব্বানী।

জে’লা প্রশাসক শফিকুল আরিফের সাথে কথা হয় মানবিক বন্ধু গোলাম রাব্বানীর সঙ্গে, তিনি রাস্তাটি দ্রুত পাকা করে দেয়ার কথা বলেছেন। আর দ্রুততম সময়ে বিদ্যালয়টি এমপিও ভুক্ত করতে সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।

বিদ্যালয়য়ের কার্যক্রম আরো গতিশীল করতে স্থানীয় জনপ্রতিনিধি,জে’লা সমাজসেবা কর্মকর্তা ও সামর্থ্যবান ব্যক্তিদের আন্তরিক সহযোগিতা কামনা করছি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com