মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ০১:২৫ পূর্বাহ্ন

কর্মঘণ্টা নিয়ে বিরাট সুখবর পেলেন স’রকারি চাকরিজীবীরা!

কর্মঘণ্টা নিয়ে বিরাট সুখবর পেলেন স’রকারি চাকরিজীবীরা!

ক’রোনা ভাই’রাসের সং’ক্র’মণ মধ্যেই ৬৬ দিন পর দেশের স’রকারি-বেস’রকারি অফিসে ফিরেছে কর্মচাঞ্চল্য। তবে স’রকারি নিয়ম নির্দেশনা মেনেই চলছে অফিস-আলাদতের কার্যক্রম। এরই মধ্যে স’রকারি চাকরিজীবীরা কর্মঘণ্টা নিয়ে পেলেন বিরাট সুখবর।

ক’রোনাভা’ইরাসেের মধ্যে স’রকারি কর্মকর্তা-কর্মচারীরা অফিসে আসার পর ২ ঘণ্টার মধ্যে কাজ শেষ করতে পারলে বাসায়ও চলে যেতে পারবেন।

মঙ্গলবার জনপ্রশাসন স’চিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি বলেন, কর্মকর্তারা যেন কোনোভাবেই সংক্রমিত না হয় সে জন্য ন্যূনতম সংখ্যক কর্মকর্তা নিয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অফিসের প্রয়োজনীয় কাজ সম্পাদন করতে হবে। একসঙ্গে ২৫ শতাংশের বেশি কর্মকর্তা অফিসে থাকবেন না। ২৫ শতাংশ কর্মকর্তা ঘরে বসে ভার্চুয়ালি অফিস করতে পারবেন।

অর্থাৎ একসঙ্গে ৫০ শতাংশ কর্মকর্তা সবসময় কানেক্টেড থাকবে। কোনো কর্মকর্তা কর্মস্থল ত্যাগ করতে পারবে না।

তিনি আরও বলেন, সকাল বেলায় এসে কেউ যদি ২ ঘণ্টায় কাজ শেষ করতে পারেন, তাহলে কাজ শেষেই তিনি চলে যেতে পারবেন। বিকাল ৫ টায় অফিস ছুটির জন্য তাকে অপেক্ষা করতে হবে না। এ বি’ষয়ে ইতিমধ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়-বিভাগগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে।

অফিসে অবস্থানকালীন যথেষ্ট সর্তকতা অবলম্বন করে কাজ করতে হবে। যারা অ’সুস্থ, বয়স্ক বা গর্ভবতী তারা অফিসে আসবেন না বলেও জনপ্রশাসনের নির্দেশনায় উল্লেখ করা হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com