শনিবার, ১৫ অগাস্ট ২০২০, ০৫:১৯ অপরাহ্ন

শিরোনাম :
বগুড়ায় শিবগঞ্জে দেড় কেজি গাঁ’জাসহ মা’দক ব্যবসায়ী গ্রে’প্তার। বিয়ের ২২ মাসেও স্পর্শ করতে দেয়নি স্ত্রী, স্বা’মীর আত্মহ’ত্যা নিজের কি’শোরী মে’য়েকে ধ’র্ষণ, বিচারের দাবিতে এলাকাবাসীর মা’নববন্ধ’ন শাহজালাল মাজারে জ’ঙ্গি হা’মলার প্রস্তুতি নিচ্ছিল তারা! এবার ক্যানসার আ’ক্রান্ত হয়েছেন শ’ক্তিমান অভিনেতা সঞ্জয় দত্ত ওসি প্রদীপকে পরামর্শক দিয়ে অনুতপ্ত আল্লাহ বকশ স্বা’মীকে শা’স্তি দিলেন সানি লিওন, ভাইরাল ভিডিও শ্বশুর বাড়িতে পৌঁছে দেয়ার কথা বলে গার্মেন্টকর্মীকে গণধ’র্ষণ মুখোমুখি প্রদীপ-লিয়াকত: একে অন্যকে দোষ দিয়ে ঘ’টনার বর্ণনা দিলেন তারা ধ’র্ষণ চেষ্টায় শি’শুর চি’ৎকার, শাশুড়ির কাছে ধরা জামাতা!
স’রকার দেশকে চ’রম বি’পদের দিকে ঠেলে দিচ্ছে: ফখরুল

স’রকার দেশকে চ’রম বি’পদের দিকে ঠেলে দিচ্ছে: ফখরুল

বিএনপি মহাস’চিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শনিবার বলেছেন, ক’রোনাভা’ইরাসে ছড়িয়ে পড়ার ঝুঁ’কির মধ্যে স’রকার সবকিছু আবার চালু করে দেশকে চ’রম বি’পদের দিকে ঠেলে দিচ্ছে।

তিনি বলেন, রোববার থেকে কোনো স’রকারি ছুটি থাকবে না এবং গণপরিবহনের সেবাও পুনরায় খুলে দেয়া হবে। স’রকার প্রথম থেকেই ভু’ল সিদ্ধান্ত নিয়ে আসছে। মনে হয়েছে যে কোথাও সমন্বয় নেই। সিদ্ধান্তগুলো সম্পূর্ণ অপরিপক্ক, অদূরদৃষ্টি সম্পন্ন ও প্রজ্ঞাবিহীন। খবর ইউএনবির

বিএনপি নেতা আরও বলেন, এ সিদ্ধান্তগুলো কোনো রকম চিন্তা ছাড়া একেবারে দায়িত্বজ্ঞানহীনভাবে নেয়া হচ্ছে। আমরা মনে করি (শাটডাউন তুলে নেয়া) একেবারে ভু’ল সিদ্ধান্ত। দেশকে আরও চ’রম বি’পদের দিকে ঠেলে দেয়া হচ্ছে।

শনিবার বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম মৃ’ত্যুবার্ষিকী উপলক্ষে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন ফখরুল।

স’রকারের পক্ষ থেকে বিধিনিষেধ শিথিল করা হলেও তিনি জনগণকে নিরাপদ থাকা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ঘরে থাকার আহ্বান জানান।

ফখরুল বলেন, ক’রোনাভা’ইরাসে পরিস্থিতি নিয়ে জনগণ চিন্তিত। কেননা এখন নতুন করে আ’ক্রান্ত ও মৃ’ত্যুর সংখ্যা দুইই বাড়ছে।

তিনি বলেন, স্বাস্থ্য বিশেষজ্ঞরা পর্যায়ক্রমে শাটডাউনটি তুলে নেয়ার পরামর্শ দিলেও স’রকার একসাথে সব কিছু পুনরায় চালু করে পুরো দেশকে ঝুঁ’কির মধ্যে ফেলছে।

ফখরুল বলেন, এখন দেশে কোনো গণতন্ত্র নেই। জনগণের মৌলিক এবং মা’নবাধিকার ছি’নিয়ে নেয়া হয়েছে। একদলীয় এবং দায়িত্বজ্ঞানহীন স’রকারের জনগণের সাথে কোনো যোগাযোগ নেই। তারা জনগণের কল্যাণে কোনা কাজ করতে পারে না এবং বিভিন্ন ভু’ল সিদ্ধান্ত নিয়ে জাতির জন্য বি’পদ ডেকে আনছে।

বিএনপি প্রতিষ্ঠাতার মৃ’ত্যুবার্ষিকীর দিনে তিনি বলেন, তারা এ সং’কটময় সময়ে তাদের সামর্থ্য অনুযায়ী জনগণের পাশে থাকার ও তাদের সহায়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন।

ফখরুল দলের স্থায়ী কমিটির অন্য সদস্যদের সাথে নিয়ে জিয়ার মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন এবং সেখানে সামাজিক দূরত্ব বজায় রেখে সূরা ফাতেহ পাঠ করেন।

এ সময় জিয়ার বিদেহী আত্মার শান্তি কামনা করে মোনাজাত করেন তারা।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু এ সময় উপস্থিত ছিলেন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com