একনজরে দেখেনিন এবারের আইপিএলে শীর্ষ উইকেট শিকারী যারা - World IN Bangladesh

একনজরে দেখেনিন এবারের আইপিএলে শীর্ষ উইকেট শিকারী যারা


Tanvir প্রকাশের সময় : অক্টোবর ১৬, ২০২১, ৬:২৬ পূর্বাহ্ন /
একনজরে দেখেনিন এবারের আইপিএলে শীর্ষ উইকেট শিকারী যারা

আইপিএলের ১৪তম আসরে ফাইনালে কলকাতা কে ২৭ রানে হারিয়ে নিজেদের ৪র্থ শিরোপা জয় করেছে চেন্নাই সুপার কিংস। এবারের সর্বোচ্চ উইকেট নিয়ে পার্পল ক্যাপ জয় করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হার্শাল প্যাটেল। তিনি শুধু এবারের এই ব্যক্তিগত পুরষ্কারই জিতেন নি,

পাশাপাশি এক সিজনে সর্বোচ্চ ৩২ উইকেটের রেকর্ডেও স্পর্শ করেছেন।বল হাতে এবারের আসর টি বেশ দুর্দান্ত কাটিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের পেসার হার্শাল প্যাটেল। আইপিএলের এক সিজনে সর্বোচ্চ উইকেট নেয়ার কীর্তি স্পর্শ করেছেন তিনি। অবশ্য ইনিংস বিবেচনায় তাকে শীর্ষে রাখা যেতেই পারে।

কেননা এর আগে ৩২ উইকেট নেয়া ডিজে ব্রাভো যে সেবার ফাইনাল খেলার পথে মোট ম্যাচ খেলেছিলো ১৮ টি যেখানে হার্শাল প্যাটেলের ইনিংস সংখ্যা ১৫। এই ১৫ ম্যাচে তিনি বল করেছেন ৫২.২ ওভার, যেখানে ১৪.৩৪ গড়ে তিনি সংগ্রহ করেছেন সর্বোচ্চ ৩২ উইকেট।এবার শুধু হার্শাল প্যাটেলই নয়, ভারতীয় বোলাররা দুর্দান্ত কাটিয়েছে আইপিএলের সিজন টি।

শীর্ষে থাকা ৫ বোলারদের প্রত্যেকেই ভারতীয়। যা এর আগে কখনওই দেখা যায় নি এই তালিকায় পুরোপুরি ভারতীয় বোলারদের দাপট।১৬ ম্যাচে ৬১ ওভার বোলিং করে ২৪ উইকেট নিয়ে ২য় স্থানে আছে আভেশ খান, যার বোলিং গড় ১৮.৭৫। ভারতের দলে এখনও জায়গা না হলেও আইপিএলে দারুন করার সুবাদে নেট বোলার হিসেবে জায়গা হয়েছে তার।

ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ ও বর্তমান সময়ের অন্যতম সেরা বোলার জাসপ্রিত বুমরাহ আছেন ৩য় স্থানে আছেন তিনি। ১৪ ম্যাচে ৫৫ ওভার বোলিং করে ১৯.৫২ গড়ে ২১ উইকেট নিয়েছেন এই ফাস্ট বোলার।

চলুন দেখে নেই এবার আইপিএলের শীর্ষে থাকা ৫ জন উইকেট শিকারি কে –

অবস্থান নাম ম্যাচ উইকেট

১. হার্শাল প্যাটেল ১৫ ৩২

২. আভেশ খান ১৬ ২৪

৩. জাসপ্রিত বুমরাহ ১৪ ২১

৪. সার্দুল ঠাকুর ১৬ ২১

৫. মোহাম্মদ শামি ১৪ ১৯