শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:০০ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
দেশে লাফিয়ে বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা, মোট ৯ হাজার ছাড়াল

দেশে লাফিয়ে বাড়ছে আ’ক্রান্তের সংখ্যা, মোট ৯ হাজার ছাড়াল

দেশে লাফিয়ে বাড়ছে ক’রোনা আ’ক্রান্তের সংখ্যা। নমুনা পরীক্ষার আওতা বাড়ার পর থেকে শনাক্তের সংখ্যাও পাল্লা দিয়ে বাড়ছে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৬৫ জনের দেহে ক’রোনা শনাক্ত হয়েছে। এই সময়ে ৫ হাজার ৩৬৮টি নমুনা পরীক্ষা করা হয়। এটিই একদিনে সর্বোচ্চ নমুনা পরীক্ষা ও সং’ক্র’মণ শনাক্তের সংখ্যা।

এছাড়া এই সময়ের মধ্যে ক’রোনায় আ’ক্রান্ত হয়ে আরও ২ জনের মৃ’ত্যু হয়েছে। এ নিয়ে মৃ’ত্যুর সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭৭ জনে।

আর নতুন ৬৬৫ জনসহ সর্বমোট আ’ক্রান্ত ৯ হাজার ৪৫৫ জন।

রোববার বিকালে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন অধিদফতরটির অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৬৫ জনের দেহে ক’রোনা শনাক্ত হয়েছে। মা’রা গেছেন দুজন। তারা ঢাকার বাইরের। একজন রংপুরের বাসিন্দা, আরেকজন নারায়ণগঞ্জের।

মা’রা যাওয়াদের ২ জনের মধ্যে একজনের বয়স ১১-২০ বছরের মধ্যে। আরেক জনের বয়স ষাট বছরের ও’পরে।

ব্রিফিংয়ে আরও জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় ৬৫ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। আইসোলেশন থেকে ছাড়া হয়েছে ৬০ জনকে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ৯ হাজার ৮৭৪ জনকে। ছাড়া পেয়েছেন ২ হাজার ১৪৯ জন।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রথম ক’রোনাভা’ইরাসে শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রো’গী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রো’গে আ’ক্রান্ত প্রথম রো’গীর মৃ’ত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রো’গতত্ত্ব, রো’গনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে ‘কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে ক’রোনাভা’ইরাসেের সং’ক্র’মণ হচ্ছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com