সোমবার, ২৩ মে ২০২২, ১২:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ!

দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ!

আগামীকালের ম্যাচের জন্য দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ!
আগামীকালের ম্যাচের জন্য দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ!

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ: প্রথম টেস্টে ২২০ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ। ফলে সিরিজে ১-০ তে এগিয়ে আছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। তাই সিরিজ বাঁচাতে টাইগারদের সামনে জয়ের কোন বিকল্প নেই।

আর এরই মধ্যে আবার দলের অন্যতম দুই পেসরা শরিফুল ও তাসকিন দুজনকেই পাবে না মুমিনুল বাহিনী। ফলে কাজটা আরও কঠিন হয়ে গেল বাংলাদেশের জন্য। আগে থেকেই ইনজুরি ছিল শরিফুলের তাই সিরিজের প্রথম টেস্ট খেলতে পারেননি এই পেসার আর নতুন করে ইনজুরিতে পড়েছেন পেসরা তাসকিন। যার ফলে ২য় টেস্টে খেলতে পারবেন না তিনিও।

বাংলাদেশ বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যকার ২য় টেস্ট ম্যাচটি শুরু হবে পোর্ট এলিজাবেথে ৮ এপ্রিল বাংলাদেশ সময় দুপুর ২টায়।

এবার চলুন দেখে নেয়াযাক সিরিজেরে ২য় টেস্টে কেমন হতে পারে বাংলাদেশের একাদশ:

ওপেনিংয়ে আসবে পরিবর্তন। সবকিছু ঠিক থাকলে ওপেনিংয়ে দেখা যাবে দেশ সেরা ওপেনার তামিমের সাথে দুর্দান্ত ফর্মে থাকা জয়কে। আর এই ম্যাচ দিয়ে টেস্টে আবারও ফিরবেন তামিম। ওয়ান ডাউনে দেখা যাবে আস্তার প্রতিদান দেয়া নাজমুল হোসেন শান্তকে।

চার নম্বরে দলের অধিনায়ক মুমিনুলকে দেখা যাবে। পাঁচে দেশ সেরা ব্যাটসম্যান মুশফিক। এর পর যথারীতি লিটন দাস, ইয়াসির আলী রাব্বি,ও মেহেদী হাসান মিরাজদের দেখা যাবে।

আর বোলিং ডিপার্টমেন্ট সামলাতে পারেন এবাদত, খালেদ। প্রথম টেস্টে দারুন বল করেছেন তারা। বিশেষ করে এবাদত দারুন বল করেছেন। আর যদি বাংলাদেশ এক পেসার কম নিয়ে মাঠে নামেন তাহলে একাদশে দেখা যেতে স্পিনার তাইজুলকে। আর তিন পেসার নিয়ে খেললে একাদশে দীর্ঘ দিন পর আবারও সুযোগ পেতে পারেন পেসরা আবু জাহেদ রাহী।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ২য় টেস্ট ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ:

তামিম ইকবাল, মাহামুদুল হাসান জয়, নাজমুল ইসলাম শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, লিটন দাস (উইকেট কিপার), ইয়াসির আলী রাব্বি, মেহেদি হাসান মিরাজ, এবাদত, খালেদ আহাম্মেদ, আবু জাহেদ রাহী/তাইজুল ইসলাম।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com