শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:৫৪ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক

মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক

রাজধানীর মতিঝিল শাপলাচত্বর এলাকায় মোদিবি’রোধী বি’ক্ষো’ভে পু’লিশের স’ঙ্গে যুব অধিকার পরিষদের ধা’ওয়া-পাল্টা ধা’ওয়া চলছে। এ সময় বি’ক্ষো’ভকারীরা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কুশপুত্তলিকা দাহ করেন।

এ ঘ’টনায় পু’লিশ ঘ’টনাস্থল থেকে রফিকুল ইসলাম মাদানী ওরফে শি’শু বক্তাকে আ’টক করেছে।

ধা’ওয়া-পাল্টা ধা’ওয়ার জেরে শাপলাচত্বর হয়ে দৈনিক বাংলা-গু’লিস্তান রাস্তাটি বন্ধ রয়েছে। ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। তবে বিকল্প রাস্তা হিসেবে শাপলাচত্বর থেকে ফকিরাপুল হয়ে গাড়ি চলাচল করছে।

বিস্তারিত আসছে…

ভিভিআইপিদের ‘উছিলায়’ জানতে পারলেন তারা ক’রোনা পজিটিভ

নমুনা পরীক্ষার আগে ঘুণাক্ষরেও ভাবতে পারেননি তারা ক’রোনা পজিটিভ। দিব্যি অফিস করেছেন, সহকর্মীদের স’ঙ্গে মিশেছেন, জম্পেশ আড্ডা মা’রার পাশাপাশি বসে চা কফিও খেয়েছেন। ক’রোনায় সংক্রমিত হওয়ার কোনো লক্ষণও ছিল না। কিন্তু নমুনা পরীক্ষায় ধরা পড়ে তারা ক’রোনা পজিটিভ।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ভিভিআইপিদের দায়িত্বপালনের জন্য নির্বাচিত ২৯ জন কর্মকর্তা-কর্মচারীর আগাম নমুনা পরীক্ষা করা হয়। আর এতে ধরা পরে তারা ক’রোনা আ’ক্রান্ত।

শনাক্তকৃত ২৯ জনের মধ্যে সবচেয়ে বেশি সাতজনের করোনা ধরা পড়েছে বিমানবন্দরের ক্যাটাগরির বিভাগে। ক’রোনা শনাক্ত হওয়ায় তাদেরকে তাৎক্ষনিকভাবে ভিভিআইপি ডিউটি রোস্টার থেকে বাদ দিয়ে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়। নির্ভরযোগ্য একাধিক দায়িত্বশীল সূত্রে এ ত’থ্য জানা গেছে।

সূত্র জানায়, জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ’ন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ১০ দিনব্যাপী অনুষ্ঠানে যোগ দিতে পাঁচ দেশের রাষ্ট্রপ্রধান অর্থাৎ ভিভিআইপি ও তাদের সফরস’ঙ্গীরা এসেছেন। এখনও আসছেন। ইতোমধ্যে মালদ্বীপ, শ্রীলংকা, নেপালও ভুটানের রাষ্ট্রপ্রধানরা এসেছেন। কেউ কেউ চলে গেছেন। ২৬ মার্চ আসছেন ভারতের প্রধানমন্ত্রী।

তাদের অভ্যর্থনা জানাতে তালিকাভুক্ত বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন, কাস্টমস, আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীসহ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত সকল সংস্থার দায়িত্বপ্রা’প্ত কর্মকর্তা ও কর্মচারীসহ সংশ্লিষ্টরা উপস্থিত থাকছেন।
ক’রোনা ভাই’রাসের সংক্রমনরোধে সতর্কতামূ’লক ব্যবস্থা হিসেবে ভিভিআইপিদের ডিউটির জন্য নির্বাচিত সকলের বা’ধ্যতামূ’লকভাবে আগাম ক’রোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ১৬ মার্চ প্রথম দফায় ৬৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০ জনের ক’রোনা শনাক্ত হয়। এই ১০ জনের মধ্যে পাঁচজনই ছিলেন বিমান ক্যাটারিংয়ের কর্মকর্তা-কর্মচারী।

পরবর্তীতে ১৮ মার্চ ৪৭৪ জনের নমুনা পরীক্ষায় আটজনের এবং ২১ জানুয়ারি ৩৮৩ জনের নমুনা পরীক্ষায় আরও ১১ জনের ক’রোনা শনাক্ত হয়। পরবর্তীতে ক’রোনা শনাক্তকৃত ১৯ জনের মধ্যে বিমান ক্যাটারিংয়ের আরও দুইজনের ক’রোনা শনাক্ত হয়।

গতকাল ২৪ মার্চ ও বৃহস্পতিবার (২৫ মার্চ) শাহজালালে বিমান ক্যাটারিংসহ অন্যান্য সংস্থা ও প্রতিষ্ঠানের কয়েকশ কর্মকর্তা-কর্মচারীর নমুনা সংগ্রহ ও শনাক্ত করার কার্যক্রম চলছে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহরিয়ার সাজ্জাদের কাছে ক’রোনা শনাক্ত হওয়ার বি’ষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিন দফায় দেড় সহস্রাধিকের নমুনা পরীক্ষায় মোট ২৯ জনের ক’রোনা শনাক্ত হয়। বিমান ক্যাটারিংয়ের লোকজনের মধ্যেই বেশি সংখ্যক ক’রোনা শনাক্ত হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com