বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১০:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
এইমাত্র পাওয়াঃ জাতীয় দলে বড় পরিবর্তন আনছেন পাপন, নতুন করে কপাল খুলছে যাদের

এইমাত্র পাওয়াঃ জাতীয় দলে বড় পরিবর্তন আনছেন পাপন, নতুন করে কপাল খুলছে যাদের

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়ের স্মৃ’তি এখনও চকচকে নতুন। বিশ্বের সব বাঘা বাঘা দলকে হা’রিয়ে ফাইনাল নিশ্চিতের পর ভারতের বিপক্ষে ফাইনালে আগ্রাসী ভূমিকায় থাকা বাংলাদেশের যুবারা ট্রফি’টাও এনেছে নিজেদের ঘরে।

সাফল্য যে সকল ক্রিকেটারদের নখদর্পে তাদেরকে তো পরিচর্চা করা বোর্ডের অন্যতম দায়িত্ব। সেই দায়িত্বও অবশ্য পালন করে যাচ্ছে বোর্ড। দীর্ঘ সময় বিশ্বকাপজয়ী তরুণ ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প করার পর আয়ারল্যান্ড ইমা’র্জিং দলের বিপক্ষে টেস্ট, ওয়ানডে ও টি-২০ সিরিজে গড়া হয়েছে দল।

যেখানে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ক্রিকেটারদের আধিপত্য ছিল চোখে পড়ার মত। সবগু’লো ম্যাচেই জয়লাভ করেছিল বাংলাদেশের তরুণ ক্রিকেটাররা।অন্যদিকে বাংলাদেশ দলের সিনিয়র ক্রিকেটাররা তিন ফরম্যাটে খেলতে চান না এমনটা জানিয়েছেন খোদ বোর্ড প্রে’সিডেন্ট।

সাকিব আল হাসান নাকি আরও বেশ আগে থেকেই জানিয়ে দিয়েছিলেন টেস্ট ফরম্যাটে খেলতে অনিচ্ছুক তিনি। এবার বোর্ড প্রে’সিডেন্ট নাজমুল হাসান পাপন জানালেন বিকল্প হিসেবে তরুণ ক্রিকেটারদের নিয়ে জাতীয় দল সাজাতে চান তিনি। পাপন বলেন, ‘’কারও কারও কোনো ফরম্যাটে খেলার ই’চ্ছা কম, বা হয়ত আ’ত্মবিশ্বা’স নেই।

তাই বলেছি, মে-জুন মাসের মধ্যে যদি জেনে যাই কে কোন ফরম্যাট খেলতে চায় না তাহলে সেই অনুযায়ী দল করতে পারব। খেলোয়াড় তৈরি আছে এটা নিশ্চিত করতে পারি।‘’ তরুণ ক্রিকেটারদের বিশ্বমানের সুবিধা প্রদান করার কথা জানিয়ে পাপন আরও বলেন, ‘’হয়ত এসেই সাকিব-তামিমের মত পারফর্ম করতে পারবে না। কিন্তু তাদের সেই সা মর’্থ্য আছে।

ইমা’র্জিং কাপে দেখলেন তরুণ এবং কী দারুণ। ওদের মা’নসিকতা এভাবে তৈরি করতে হবে, তাহলে দুই বছর পর ভালো দল গড়া সম্ভব। বিশ্বমানের সুবিধা দরকার, সেটা আ মর’া দিব তাদের।‘’ বর্তমান সময়ে বাংলাদেশ জাতীয় দলে একজন ফিনিশারের অভাব স্পষ্ট চোখে পড়ার মত।

সৌম্য স’রকারকে টপ অর্ডার থেকে ৭ নম্বরে ব্যাটিং করানোর চেষ্টা করা হলেও ব্যর্থ তিনি। ফলে তার বিকল্প হিসেবে হয়ত তরুণ ক্রিকেটার শামিম হোসেন ‘হতে পারেন সেরা পছন্দ। এছাড়া চারদিনের ম্যাচে ১৩ উইকেট নেয়া স্পিনার তানভীর ইসলামও রয়েছেন বিসিবির রাডারে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com