বুধবার, ২৫ মে ২০২২, ১১:২৫ অপরাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
দল থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল, নতুন অধিনায়কের নাম জেনেনিন!

দল থেকে ছিটকে গেলেন তামিম ইকবাল, নতুন অধিনায়কের নাম জেনেনিন!

নিউজিল্যান্ড সফরে গিয়ে অলস সময় কাটছে তামিম’দের। ক’রোনা পরিস্থিতিতে কোয়ারেন্টিন ও বাইরে বের হওয়ায় বিধিনি’ষেধের কারণে ক্রিকেটারদের এই সফর অনেকটা পানসে হয়ে গেছে।

সে কারণে গা গরম করতে নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলেন টাইগাররা। তামিম ও নাজমুল হোসেন শান্তর নামে একাদশ করে দুভাগে বিভক্ত হয়ে মাঠে নামেন খেলোয়াড়রা। যদিও নিজের নামে একাদশ থাকা সত্ত্বেও এই ম্যাচে খেলেননি তামিম ইকবাল।

জাতীয় দলের ওয়ানডে অধিনায়কের নামে ঠিকই তামিম একাদশ প্রস্তুতি ম্যাচে লড়েছে নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন নাজমুল একাদশের বিপক্ষে। তবে এই ম্যাচে খেলেননি তামিম। ঊরুর হালকা চোটে ভোগা বাঁহাতি ওপেনার সতর্কতার অংশ হিসেবেই আপাতত ব্যাট-প্যাড থেকে দূরে রয়েছেন।

দলীয় সূত্র জানিয়েছে, ঊরুতে কিছুটা অস্বস্তি হচ্ছে ওয়ানডে অধিনায়কের। ম্যাচের আগে দল তাই তাকে নিয়ে ঝুঁ’কি নিতে চায়নি। তামিম একাদশ নামে তার দল প্রস্তুতি ম্যাচে ঘাম ঝরালেও তামিম ছিলেন সাইডলাইনে বসে।

মাশরাফি বিন মুর্তজা ওয়ানডের নেতৃত্ব থেকে স্বেচ্ছায় সরে দাঁড়ালে এই ফরম্যাটের স্থায়ী অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় তামিমের নাম। বছরখানেক আগে অধিনায়কের মর্যাদা পেলেও ক’রোনার কারণে বিদেশের মাটিতে এখনও কোনো ম্যাচ খেলা হয়নি তামিমের। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ দিয়েই বিদেশের মাঠে স্থায়ী অধিনায়ক হিসেবে অভিষেক হবে তার। আর এ সিরিজেই চোট ভোগাচ্ছে তামিমকে।

আজকের প্রস্তুতি ম্যাচে জয় নিয়ে মাঠ ছেড়েছে নাজমুল একাদশ। আগে ব্যাটিং করে তামিম একাদশ ৫০ ওভারে ২৩৩ রান সংগ্রহ করেছিল। লক্ষ্য তাড়া করতে নেমে ১৯ বল হাতে রেখে ১ উইকেট হা’রিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নাজমুল একাদশ।

২৩৪ রানের লক্ষ্যে খেলতে নেমে নাজমুল একাদশের ব্যাটসম্যানরা তামিম একাদশের বোলারদের কোনো পাত্তাই দেননি। তিন ব্যাটসম্যান অপরাজিত হাফসেঞ্চু’রি করে দলের জয়ে ভূমিকা রেখেছেন। দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করে স্বেচ্ছায় বিশ্রামে যান লিটন দাস। নাজমুল হোসেন শান্ত ৪০ এবং মেহেদী হাসান মিরাজও ৫০ রান করে বিশ্রামে গেছেন।

যাতে বাকিরা ব্যাট করে নিজেদের ঝালিয়ে নিতে পারেন। এর পর উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম অপরাজিত ৫৪ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেছেন। তামিম একাদশের হয়ে একমাত্র উইকেটটি নিয়েছেন মোস্তাফিজুর রহমান।

এর আগে ব্যাটিং করে তামিম একাদশ নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হা’রিয়ে ২৩৩ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রানের অপরাজিত ইনিংস খেলেন মোহাম্ম’দ মিঠুন। দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে স্থানীয় ক্রিকেটার বেনজি কুলহানের ব্যাট থেকে। তিনি ৪৬ রানে অপরাজিত ছিলেন। এ ছাড়া মেহেদী হাসান ৩৮, মাহমুদউল্লাহ ৩৫, সৌম্য স’রকার ২৮, নাঈম শেখ ১২ রান করেন।

নাজমুল একাদশের হয়ে রুবেল ৪২ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন। এ ছাড়া ৪০ রানে ১ উইকেট নেন সাইফউদ্দিন।আগামী ২০ জানুয়ারি ড্যানেডিনে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com