শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৯:১১ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
বিপিএলের সময় সূচি চূড়ান্ত, দেখেনিন যেদিন থেকে মাঠে নামছে মাশরাফি-সাকিবরা

বিপিএলের সময় সূচি চূড়ান্ত, দেখেনিন যেদিন থেকে মাঠে নামছে মাশরাফি-সাকিবরা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ আসর মাঠে গড়িয়েছিল দুই বছর আগে। এরপর নানা কারণে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের এই আসর আয়োজন করতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। গেল বছরের মতো চলতি বছরেও হচ্ছে না ঘরোয়া ক্রিকে’টের সবচেয়ে এই জনপ্রিয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট।

জাতীয় দলের সব ক্রিকেটারদের পেতেই এমন সি’দ্ধান্ত নিয়েছে বিপিএল আয়োজকরা। তামিম ইকবাল-সাকিব আল হাসানদের নিয়ে ২০২২ সালের জানুয়ারিতে মাঠে গড়াবে বিপিএলের অষ্টম আসর। শনিবার ঘরোয়া ক্রিকেট সূচি তৈরি ও বাস্তবায়ন কমিটির প্রধানদের স’ঙ্গে বৈঠক শেষে এমন কথা জানিয়েছেন বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য স’চিব ইসমাইল হায়দার মল্লিক।

এ প্রস’ঙ্গে ইসমাইল হায়দার মল্লিক বলেন, ‘দেখু’ন, ক্যালেন্ডার মিটিংয়ে আমরা পাঁচ বছরের জন্য ক্যালেন্ডার তৈরি করছি। সেখানে এসব কথা এসেছে। বাংলাদেশের ক্রিকে’টের যে পরিমাণে ব্যস্ত সফর ও সিরিজ আছে ভবি’ষ্যতে অনেক সময়ই জাতীয় দলের খেলোয়াড়রা এনসিএল, বিসিএল বা ঢাকা লিগে অংশগ্রহণ করতে পারবে না।

আমরা চেষ্টা করবো বিপিএলে যেন জাতীয় দলের সব ক্রিকেটার আসে। এটা মাথায় রেখে করা হচ্ছে। এবার মে মাসে ঢাকা লিগের স্লট দেয়া হচ্ছে…দল বদল তো আগেই হয়ে গেছে। এ জিনিসটা এবার আমাদের মাথায় আছে।’

সাধারণ প্রতি বছরের নভেম্বরের দিকে মাঠে গড়ায় বিপিএল। তবে জাতীয় দলের ক্রিকেটারদের প্রাপ্যতার কথা চিন্তা করে চলতি বছরের বিপিএলটি আগামী বছরের জানুয়ারিতে আয়োজনের সি’দ্ধান্ত নেয়া হয়েছে।

শুধু বিপিএল নয়, ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) জন্যেও একই নীতি অবলম্বন করতে যাচ্ছে বিসিবি। জাতীয় দলের ক্রিকেটাররা যেন ডিপিএলের ম্যাচ খেলার সুযোগ পান সেজন্য গেল বছর স্থগিত হওয়া এই ঘরোয়া টুর্নামেন্টকে দুই ভাগে ভাগ করারও পরিকল্পনা করছে আয়োজকরা।

ইসমাইল আরও বলেন, ‘জাতীয় দলের খেলোয়াড়সহ যেহেতু দলবদল হয়েছে, আমরা সেইম ট্রান্সফার উইন্ডো মাথায় রেখে এবার কনসিডারেশন করছি।

সে কারণে জাতীয় দলের খেলোয়াড়রা অ্যাভেইলেভেল থাকে তখনই হবে। এজন্য যদি দুই ভাগে করতে হয় তাহলে দুই ভাগেই করতে হবে।’

২০২২ সালের ১৪ জানুয়ারি শুরু হতে যাওয়া বিপিএলের পর্দা নামবে ১৮ ফেব্রুয়ারি। ২০২৩ সালে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টে নবম আসর মাঠে গড়াবে ৩ জানুয়ারি। এই আসরের পর্দা নামবে ১৭ ফেব্রুয়ারি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com