শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:১৬ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
সাকিব আল হাসানের সকল গোঁপণ তথ্য ফাঁস করলেন পাপন

সাকিব আল হাসানের সকল গোঁপণ তথ্য ফাঁস করলেন পাপন

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর থেকেই টেস্ট দল নিয়ে কথা উঠেছে। এর আগে আফগানিস্তানের বিপক্ষে হারের পরও এমন আলোচনা-সমালোচনা শুরু হয়েছিল।

তবে সেটাতেও টেস্ট দলে কোনো পরিবর্তন আসেনি। তবে টেস্ট দল নিয়ে আলোচনাটা আরও চড়াও হয়েছে শ্রীলঙ্কা সফর থেকে সাকিব আল হাসান নিজেকে সরিয়ে নেয়ার পর।

সেই সময় টেস্ট দলকে নতুনভাবে সাজানোর পরিকল্পনা কথা জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বেশ কিছুদিন পর এসে তিনি এটাও মনে করিয়ে দিয়েছেন যে, নতুন কেউ সুযোগ পেয়ে শুরু থেকে সাকিব-তামিম ইকবালের মতো পারফর্ম করবে না।

বুধবার (১৭ মার্চ) গণমাধ্যমের স’ঙ্গে আলাপকালে পাপন বলেন, ‘সেটার জন্য যে খেলোয়াড় তৈরি আছে, এ ব্যাপারে আমি আপনাদের নিশ্চিত করতে পারি। হতে পারে তারা প্রথমে তামিম-সাকিবের মতো পারফরম্যান্স করতে পারবে না।

কিন্তু প্রত্যেকের সেই সামর্থ্য আছে। এই যে ইমার্জিং কাপ টা হলো কতগুলো ছেলেকে আপনারা দেখলেন. তারা দারুণ এবং তরুণ ছেলেদের সুবিধা কি জানেন ওদের মাইন্ডসেট। তাই এভাবে তৈরি করা মানে এখন থেকে চেষ্টা করলেন দুই বছর পরে তৈরি করা সম্ভব।

তিনি আরও বলেন, ‘দরকার বিশ্ব মানের ট্রেনিং সুবিধা, সেটা তো আমরা অবশ্যই দিব। তো আমি খুব একটা চিন্তিত না এই কোভিড পরিস্থিতিটা না থাকলে আমাদের পরিকল্পনা ছিল এই বছরের মধ্যেই যত পারি টেস্ট খেলা।

কিন্তু দুর্ভাগ্যবশত এই কোভিডের কারণেই আমাদের একটা বছর হাতে চলে গেল. কোন খেলাধুলা নেই টেস্ট তো দূরে থাক। সে দিক দিয়ে আমার মনে হয় আমরা এক বছর পিছিয়ে গেছি কিন্তু এক বছর পরে দেখবেন আমরা টেস্ট ও বাংলাদেশ একটা ভাল কিছু করবে ইনশাল্লাহ।

নতুন দল তৈরি করার জন্য পাইপলাইনে পর্যা’প্ত খেলোয়াড় আছে বলে মন্তব্য করেছেন পাপন। ইমার্জিং দলেও বেশ কয়েকজন ক্রিকেটার খেলোয়াড়ের খেলা মনে ধরেছে বোর্ড সভাপতির। পাইপলাইনে খেলোয়াড় থাকলেও সমস্যা কাটছে না বাংলাদেশের। যেখানে দুইটি সমস্যার কথা উল্লেখ করেছেন তিনি।

পাপন বলেন, ‘পাইপলাইনে যে খেলোয়াড় নাই এটা তো আর বলা যাবে না। কিন্তু আপনারা দেখেন এখন যে ইমার্জিং টিম তারপরে আরো যারা খেলছে দেখেন অনেক কিন্তু খেলোয়াড় আছে। পাইপলাইনের খেলোয়াড় আছে এটাতে কোন সমস্যা নেই ।

তাহলে সমস্যাটা কোথায়? সমস্যাটা হলো একটা হচ্ছে আমরা আগে টেস্ট খেলতাম না এখন আমরা টেস্টে খুবই খা’রাপ অবস্থায় আছি। দ্বিতীয় টা হচ্ছে আমার কাছে এই গত এক-দেড় বছরের আমার কাছে মনে হয়েছে একটা টিমের বিপক্ষে আমরা কোন ম্যাচ বা সিরিজ যখন আসতো এখন কার সাথে আগের কোনো মিল নেই। তারা তাদের পরিকল্পনার পরিবর্তন করেছে ভালো-খা’রাপ সেদিকে আমি যাচ্ছি না।

‘তো ওই পরিকল্পনা কাজে দিচ্ছে না। অন্তত এখন দিচ্ছে না দীর্ঘ মেয়াদী কি হবে আমি জানিনা। এর সাথে সাথে আমার আরেকটা কথা হচ্ছে কেন জানি আমার কাছে মনে হয়েছে এটা সত্যি না ভু’ল এটা আমি বলছি না অনেকে খেলতে চায় ও না ।

অনেকের অনেক ফরমেটে খেলার ই’চ্ছা কম. বা কনফিডেন্স নেই বা ই’চ্ছা নাই জানিনা। তাই আপনাদেরকে আমি যেটা বলেছি যে আমরা এই মে-জুন মাসের মধ্যেই যদি আমরা জেনে যাই কে কোন ফরমেটে ইচ্ছুক না তাহলে আমরা সে অনুযায়ী দল করতে পারব ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com