বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১১:০৭ পূর্বাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম ম্যাচের একাদশে যাদেরকে চান পাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে ১ম ম্যাচের একাদশে যাদেরকে চান পাপন

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবগুলোতেই জয় পেয়েছে বাংলাদেশ দল।

টেস্ট সিরিজ হেরে কিছুটা ব্যাকফুটে থাকলেও নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ ফরম্যাটের ম্যাচ হওয়াতে কিছুটা স্বস্তি তো কাজ করছে ক্রিকেটারদের মধ্যে!

গতকাল (১৯ ফেব্রুয়ারি) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

দল ঘোষণা করার পর সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানালেন নিউজিল্যান্ড সিরিজেও জেতা সম্ভব।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জিতে দল এখন আত্মবিশ্বাসী এমনটা মন্তব্য করে নান্নু বলেন,

‘’অবশ্যই সম্ভব। এবার অভিজ্ঞ এক দল যাচ্ছে। ক’রোনাভা’ইরাসেের কারণে এক বছর বিরতির পরও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জিতেছি। এজন্য আত্মবিশ্বাসী। আশা করি, উন্নতির ধারা ঠিক থাকলে ভালো ফল দেখব।‘’

ক’রোনার সময় ক্রিকেটাররা লম্বা সময় ধরে থাকেন বায়ো বাবলে। সেই সাথে ইনজুরির কথা মাথায় রেখেই স্কোয়াড বড় করা হয়েছে বলেও জানান প্রধান নির্বাচক।

তার ভাষ্য, ‘’ক’রোনার জন্য একটু বড় স্কোয়াড দিতে হয়। ওখানে কোয়ারেন্টিন শেষ করে ক্যাম্প যখন শুরু হবে, তখন সব খেলোয়াড়ের ফি’ট থাকার ব্যাপার আছে। এজন্য স্কোয়াড বড় করেছি।

কেউ যদি চোট পায় বা কারও কোনো সমস্যা হলে নতুন করে কাউকে ঐ সময় নেওয়া কঠিন। ওরা যে ব্যবস্থা করেছে, তাতে কেউ আসতে পারবে না বা যেতে পারবে না। এখন যারা একস’ঙ্গে যাবে, তাদের একস’ঙ্গেই আসতে হবে।‘’

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে বিসিবির পছন্দের একাদশ-

তামিম ইকবাল, লিটন দাস, নাইম শেখ, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোহাম্ম’দ সাইফুদ্দিন এবং সৌম্য স’রকার।

এক নজরে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি –

ওয়ানডে সিরিজ :

১ম ওয়ানডে : ২০ মার্চ, ইউনিভার্সিটি ওভাল, ডুনেডিন

২য় ওয়ানডে : ২৩ মার্চ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চে

৩য় ওয়ানডে : ২৬ মার্চ, বেসিন রিজার্ভ,ওয়েলিংটন

টি-টোয়েন্টি সিরিজ :

১ম টি-টোয়েন্টি : ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন

২য় টি-টোয়েন্টি : ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার

৩য় টি-টোয়েন্টি : ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com