বুধবার, ২৫ মে ২০২২, ০৫:২৮ অপরাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
বাংলাদেশ-নিউজিল্যান্ডের ৬টি ম্যাচ বাংলাদেশ সময় অনুযায়ী যখন শুরু হবে

বাংলাদেশ-নিউজিল্যান্ডের ৬টি ম্যাচ বাংলাদেশ সময় অনুযায়ী যখন শুরু হবে

দীর্ঘ প্রায় এক বছর পর আন্তর্জাতিক ক্রিকে’টে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। ঘরের মাঠে সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ ইতিমধ্যে শেষ করেছে টাইগাররা।

এবার মিশন নিউজিল্যান্ড, সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে আগামী ২৪ ফেব্রুয়ারি দেশ ছাড়তে পারে তামিম-রিয়াদরা!

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) অনুরোধেই বাংলাদেশের সফর সূচি এক সপ্তাহ পিছিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আর এ কারণে নিউজিল্যান্ড ক্রিকে’টের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে বিসিবি।

এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন এক বিবৃতিতে বলেন,

‘বাংলাদেশ দলের প্রস্তুতির বি’ষয় নিয়ে আমরা নিউজিল্যান্ড ক্রিকে’টের সাথে আলোচনা করছি, যেহেতু ক’রোনার কারণে প্রস্তুতি একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। কন্ডিশনের সাথে খাপ খাইয়ে নিতে সফরকারী দলের প্রস্তুতির বি’ষয়টি আমলে নেওয়ায় নিউজিল্যান্ড ক্রিকে’টের সহযোগিতায় আমরা ধ’ন্যবাদ জানাই।’

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ তিন ম্যাচের ওয়ানডে ও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সম্ভাব্য ২৪ ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডে পৌঁছে কোয়ারেন্টিন পর্ব শেষ করে বাংলাদেশ দল কুইন্সটাউনে ৫ দিনের প্রস্তুতি ক্যাম্প করবে।

এই সফরে তামিমরা মাঠে নামবে ওয়ানডে দিয়ে আর নতুন সূচি অনুযায়ী তিন ম্যাচের ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২০ মার্চ, ২৩ মার্চ ও ২৬ মার্চ।

ওয়ানডে সিরিজ শেষ হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি আরম্ভ হবে ২৮ মার্চ। সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ৩০ মার্চ এবং পহেলা এপ্রিল।

এক নজরে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজের সূচি ও বাংলাদেশ সময় যখন শুরু হবে ম্যাচগুলো–

ওয়ানডে সিরিজ :-

প্রথম ওয়ানডে : ২০ মার্চ, ইউনিভার্সিটি ওভাল, ডুনেডিন, সকাল ৪ টায়।

দ্বিতীয় ওয়ানডে : ২৩ মার্চ, হ্যাগলি ওভাল, ক্রাইস্টচার্চে, সকাল ৭ টায়।

তৃতীয় ওয়ানডে : ২৬ মার্চ, বেসিন রিজার্ভ,ওয়েলিংটন, সকাল ৪ টায়।

টি-টোয়েন্টি সিরিজ:-

প্রথম টি-টোয়েন্টি : ২৮ মার্চ, সেডন পার্ক, হ্যামিল্টন, সকাল ৭ টায়।

দ্বিতীয় টি-টোয়েন্টি : ৩০ মার্চ, ম্যাকলিন পার্ক, নেপিয়ার, দুপুর ১২ টায়।

তৃতীয় টি-টোয়েন্টি : ১ এপ্রিল, ইডেন পার্ক, অকল্যান্ড, দুপুর ১২ টায়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com