বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১০:৩২ পূর্বাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের ওয়ানডে র‍্যাংকিংয়ের হিসাব নিকাশ

নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশের ওয়ানডে র‍্যাংকিংয়ের হিসাব নিকাশ


ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ জয়ের পর এবার নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজের মধ্য দিয়ে ক্যারিয়ার সেরা ওয়ানডে রেটিং পয়েন্ট-এর সামনে দাঁড়িয়ে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে এই সিরিজে বাংলাদেশ যদি ৩-০ ব্যবধানে জয়লাভ করতে পারে তাহলে ৫ রেটিং পয়েন্ট যোগ হবে বাংলাদেশের তহবিলে। ‌ এই মুহূর্তে ৯১ রেটিং পয়েন্ট নিয়ে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে সপ্তম স্থানে অবস্থান করছে বাংলাদেশ।

১০০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে পাকিস্তান। অন্যদিকে ১১৬ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড যদি এই সিরিজের বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারে তাহলে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে উঠে যাবে নিউজিল্যান্ড।

তবে সিরিজ হারলে বি’পদ আছে নিউজিল্যান্ডের সামনে। বাংলাদেশের কাছে যদি নিউজিল্যান্ডককে হোয়াইটওয়াশ হয় তাহলে চতুর্থ স্থানে নেমে যাবে নিউজিল্যান্ড। দেখে নিন নিউজিল্যান্ডের বিপক্ষে আইসিসি র্র্যাংকিংয়ের হিসাব নিকাশ।

বাংলাদেশ যদি এই ওয়ানডে সিরিজে ৩-০ ব্যবধানে জয়লাভ করে সে ক্ষেত্রে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৯৬, নিউজিল্যান্ডের ১১০।‌ আর বাংলাদেশের যদি এই ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়লাভ করে সে ক্ষেত্রে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৯৪, নিউজিল্যান্ডের ১১৩।‌

নিউজিল্যান্ড যদি এই ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়লাভ করে সে ক্ষেত্রে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৯২, নিউজিল্যান্ডের ১১৫।‌ আর বাংলাদেশে যদি হোয়াইটওয়াশ হয় তাহলে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৮৯, নিউজিল্যান্ডের ১১৫। দুই দলের মধ্যকার প্রথম ওয়ানডে ম্যাচ শুরু হবে ২০ মার্চ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com