শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:৩৮ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
শূন্য হাতে বাড়ি ফিরছে বাংলাদেশ লিজেন্ডস

শূন্য হাতে বাড়ি ফিরছে বাংলাদেশ লিজেন্ডস

রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজের ১৫তম ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ লিজেন্ডস ও দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস। রায়পুরে এই ম্যাচেও হেরেছে বাংলাদেশের সাবেক ক্রিকেটারদের দলটি।

ফলে শূন্য হাতেই টুর্নামেন্ট থেকে ফিরছে বাংলাদেশ লিজেন্ডস। দুই ওপেনারের দৃঢ়তায় ১৬১ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে ১০ উইকে’টে জেতে প্রোটিয়ারা। পাঁচ ম্যাচ খেলে বাংলাদেশ লিজেন্ডস হেরেছে পাঁচ’টি ম্যাচেই। বাংলাদেশকে হা’রিয়ে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস নিশ্চিত করেছে সেমিফাইনাল।

লাইভ রায়পুরে আফতাব ঝড়

সেমিফাইনালে উঠতে ব্যর্থ হওয়ায় এই ম্যাচ দিয়েই শেষ হল বাংলাদেশের টুর্নামেন্ট। এর আগে ভারত, ইংল্যান্ড, শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজ লিজেন্ডসের মুখোমুখি হয়ে চার ম্যাচের সবকটিতেই হেরেছে বাংলাদেশ লিজেন্ডস।

মোহাম্ম’দ রফিকের নেতৃত্বাধীন দলে এই ম্যাচে ছিল একাধিক পরিবর্তন। একাদশে দুইজন খেলোয়াড়ের জায়গায় অদলবদল করা হয়েছে, আজ খেলেছেন হান্নান স’রকার ও আলমগীর কবির। দুটি পরিবর্তন এসেছে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসের একাদশেও। একাদশে ফিরেছিলেন জাস্টিন ক্যাম্প ও লয়েড নরিস জোনস।

একনজরে দুই দলের একাদশ

বাংলাদেশ লিজেন্ডস : নাজিমউদ্দিন, মেহরাব হোসেন অপি, আফতাব আহমেদ, হান্নান স’রকার, রাজিন সালেহ, খালেদ মাহমুদ সুজন, মোহাম্ম’দ রফিক (অধিনায়ক), মুশফিকুর রহমান, খালেদ মাসুদ পাইলট, আব্দুর রাজ্জাক, আলমগীর কবির।

দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস : অ্যান্ড্রু পুটিক, মরন ভন উইক, আলভিরো পিটারসেন, জন্টি রোডস (অধিনায়ক), জ্যান্ডার ডি ব্রুইন, জাস্টিন ক্যাম্প, গারনেট ক্রুগার, থান্ডি শাবালালা, মন্ডে জন্ডেকি, মাখায়া এনটিনি, লয়েড নরিস জোনস।

জন্টি রোডসের দুর্দান্ত থ্রোতে সাজঘরে অপি

এ যেন পুরনো জন্টি রোডসের দেখা মিলল রফিকদের বিপক্ষে। দুই ওপেনার নাজিমউদ্দিন ও মেহরাব হোসেন অপি বাংলাদেশকে এনে দিয়েছিলেন ভালো শুরু। তবে দলীয় ২৯ রানের মাথায় সাজঘরে ফিরতে হয় অপিকে। রোডসের দুর্দান্ত থ্রো সরাসরি স্ট্যাম্পে আ’ঘাত করলে রান আউট হন অপি। তার আগে ৬ বলে ৯ রান করেন একটি ছক্কার সহায়তায়।

দলীয় রানের অর্ধশতক

৭.২ ওভারে ৫০ রান পূর্ণ করল বাংলাদেশ। নাজিমউদ্দিন ৩১ বলে ৩২ ও আফতাব ৬ বলে ৫ রান নিয়ে ব্যাট করছেন।

সাজঘরে নাজিমউদ্দিন

দলীয় স্কোর ৫০ স্পর্শ করতেই সাজঘরে ফিরলেন নাজিমউদ্দিন, ৩৩ বলে ৩১ রান করে। তাকে বোল্ড করেন থান্ডি শাবালালা। ৭.৩ ওভার শেষে বাংলাদেশ ৫০/২।

আফতাবের মারকুটে ব্যাটিং

ক্রিজে নেমেই মারকুটে ব্যাটিং আফতাব আহমেদের। ওয়ান ডাউনে নামা এই অলরাউন্ডার ৯ বলে ১৮ রান করে অপরাজিত আছেন, হাঁকিয়েছেন ২টি ছক্কা। ৬ বলে ৭ রান নিয়ে ব্যাট করছেন হান্নান স’রকার। ৯ ওভার শেষে বাংলাদেশ লিজেন্ডস ৭০/২।

আফতাব ঝড়ে বাংলাদেশের সংগ্রহ –

আফতাব আহমেদের ঝড়ো ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকা লিজেন্ডসকে ১৬১ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ লিজেন্ডস। ৩টি ছক্কা ও ১টি চার হাঁকানো আফতাব মাত্র ২৪ বলের মোকাবেলায় করেন ৩৯ রান। এছাড়া ৩১ বলে ৩৬ রান করেন হান্নান স’রকার।

স্কোর : বাংলাদেশ লিজেন্ডস : ১৬০/৯ (২০ ওভার) (আফতাব ৩৯, হান্নান ৩৬, নাজিমউদ্দিন ৩২; এনটিনি শাবালালা ৩৩/২)

দুই ওপেনারের কাছেই হেরে গেল বাংলাদেশ

বড় লক্ষ্য ছুঁড়ে দিয়েও জিততে পারল না বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার দুই ওপেনার অ্যান্ড্রু পুটিক ও মরনে ভন উইকই ম্যাচ বের করে নেন বাংলাদেশের মুঠো থেকে। পুটিক ৫৪ বলে ৮৪ (৯টি চার ও ১টি ছক্কা) এবং ভন উইক ৬২ বলে ৬৯ (৮টি চার) রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ইনিংসের শেষ ওভারে।

স্কোর

বাংলাদেশ লিজেন্ডস : ১৬০/৯ (২০ ওভার) (আফতাব ৩৯, হান্নান ৩৬, নাজিমউদ্দিন ৩২; এনটিনি শাবালালা ৩৩/২)
দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস : ১৬১/০ (১৯.১ ওভার) (পুটিক ৮৪*, ভন উইক ৬৯*)
ফল : দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস ১০ উইকে’টে জয়ী।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com