বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২:০৭ অপরাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
ক্রিকেটার মিরাজের কুরআন তেলাওয়াতের ভিডিও ভাইরাল

ক্রিকেটার মিরাজের কুরআন তেলাওয়াতের ভিডিও ভাইরাল

মেহেদী হাসান একজন বাংলাদেশী ক্রিকেটার। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ কুরআন তেলাওয়াত করছেন। তিনি নিজেই কুরআন তেলাওয়াতের একটি ভিডিও তার ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করেছেন। যেখানে তিনি ইলেকট্রনিক্স মেশিনে শরীর চর্চা করার সঙ্গে সঙ্গে কুরআন তেলাওয়াত করছিলেন।

গত রোববার (১ মার্চ) কুরআন তেলাওয়াতের এ ভিডিওটি ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ ফেসবুকে পোস্ট করেন।

তার কুরআন তেলাওয়াতের এ পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়। ক্রিকেটার মিরাজ বর্তমানে নিউজিল্যান্ড সফরে গিয়ে কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। দেশবাসীর কাছে দোয়া চেয়ে মিরাজ লিখেছেন, ‘রুমের ভিতর এখনো কঠোর পরিশ্রম চলছে। আমাদের জন্য দোয়া করবেন’।

ভিডিওতে দেখা যায়, জাতীয় দলের ক্রিকেটার মেহেদী হাসান মিরাজ শরীর চর্চার কঠোর পরিশ্রমের মাঝে কুরআন তেলাওয়াত করছেন। তিনি কুরআনুল কারিমের ফজিলতপূর্ণ দুটি আয়াত তেলাওয়াত করছিলেন। আর তাহলো সুরা বাকারার শেষ দুই আয়াত-

آمَنَ الرَّسُولُ بِمَا أُنزِلَ إِلَيْهِ مِن رَّبِّهِ وَالْمُؤْمِنُونَ كُلٌّ آمَنَ بِاللّهِ وَمَلآئِكَتِهِ وَكُتُبِهِ وَرُسُلِهِ لاَ نُفَرِّقُ بَيْنَ أَحَدٍ مِّن رُّسُلِهِ وَقَالُواْ سَمِعْنَا وَأَطَعْنَا غُفْرَانَكَ رَبَّنَا وَإِلَيْكَ الْمَصِيرُ – لاَ يُكَلِّفُ اللّهُ نَفْسًا إِلاَّ وُسْعَهَا لَهَا مَا كَسَبَتْ وَعَلَيْهَا مَا اكْتَسَبَتْ رَبَّنَا لاَ تُؤَاخِذْنَا إِن نَّسِينَا أَوْ أَخْطَأْنَا رَبَّنَا وَلاَ تَحْمِلْ عَلَيْنَا إِصْرًا كَمَا حَمَلْتَهُ عَلَى الَّذِينَ مِن قَبْلِنَا رَبَّنَا وَلاَ تُحَمِّلْنَا مَا لاَ طَاقَةَ لَنَا بِهِ وَاعْفُ عَنَّا وَاغْفِرْ لَنَا وَارْحَمْنَا أَنتَ مَوْلاَنَا فَانصُرْنَا عَلَى الْقَوْمِ الْكَافِرِينَ

রাসুল বিশ্বাস রাখেন ওই সব বিষয় সম্পর্কে যা তাঁর পালনকর্তার পক্ষ থেকে তাঁর কাছে অবতীর্ণ হয়েছে এবং মুসলমানরাও সবাই বিশ্বাস রাখে- আল্লাহর প্রতি, তাঁর ফেরেশতাদের প্রতি, তাঁর (আসমানি) কিতাবসমূহের প্রতি এবং তাঁর রাসুলগণের প্রতি।

তারা বলে আমরা তাঁর রাসুলদের মধ্যে কোনো তারতম্য করি না। তারা বলে, আমরা শুনেছি এবং কবুল করেছি। আমরা তোমার ক্ষমা চাই, হে আমাদের পালনকর্তা! তোমারই দিকে প্রত্যাবর্তন করতে হবে।

আল্লাহ কাউকে তার সাধ্যাতীত কোনো কাজের ভার দেন না, সে তাই পায় যা সে উপার্জন করে এবং তা-ই তার উপর বর্তায়, যা সে করে। হে আমাদের পালনকর্তা! যদি আমরা ভুলে যাই কিংবা ভুল করি, তবে আমাদেরকে অপরাধী করো না। হে আমাদের পালনকর্তা!

এবং আমাদের উপর এমন দায়িত্ব অর্পণ করো না, যেমন আমাদের পূর্ববর্তীদের উপর অর্পণ করেছ। হে আমাদের প্রভূ! এবং আমাদের উপর ওই বোঝা দিও না, যা বহন করার শক্তি আমাদের নেই। আমাদের পাপ মোচন কর। আমাদেরকে ক্ষমা কর এবং আমাদের প্রতি দয়া কর। তুমিই আমাদের প্রভু। সুতরাং কাফের সম্প্রদায়ের বিরুদ্ধে আমাদেরকে সাহায্য কর।’ (সুরা বাকারা : আয়াত ২৮৫-২৮৬)

উল্লেখ্য, জাতীয় দলের তরুণ ক্রিকেটার মেহেদী হাসান মিরাজসহ পুরো বাংলাদেশ ক্রিকেটদল বর্তমানে নিউজিল্যান্ড সফরে রয়েছেন। সেখানে তারা কোয়ারেন্টাইনে অবস্থান করছেন। কোয়ারেন্টাইনের অবসরে শরীর চর্চায় ব্যস্ত সময় অতিবাহিত করছেন। জিম করার সময় মিরাজের কুরআন তেলাওয়াতের ভিডিওটি ব্যাপক প্রশংসিত ও সমাদৃত হয়েছে। তাঁর এই ভিডিওটিতে অনেক লাইক, কমেন্টস এবং ব্যাপক শেয়ার হয়েছে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com