মঙ্গলবার, ২৪ মে ২০২২, ০৪:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
টি-২০ কাপ থেকে ১১ জন ক্রিকেটারকে বেছে নিলেন বিসিবির সভাপতি পাপন

টি-২০ কাপ থেকে ১১ জন ক্রিকেটারকে বেছে নিলেন বিসিবির সভাপতি পাপন

ক্রিকেট টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের পারফর্মেন্স কখনোই তেমন ভাল নয়। বারবারই কথা উঠা ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরমেটের জন্য তারুণ্য নির্ভর আলাদা দল গঠন করার।

আর তাইতো গতবছর ডিসেম্বরে শেষ হওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বেশ কয়েকজন তরুণ পারফর্মারকে খুঁজে পেয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এমনি তাদের এই পারফরমেন্স মুগ্ধ হয়েছেন বিসিবি বস।

ভারত ও ২০২২ সালে অস্ট্রেলিয়ায় বিশ্বকাপে অংশ নিবে টাইগাররা। তাইতো এই ফরমেটের বিশ্বকাপকে সামনে রেখে দারুণভাবে পরিকল্পনা করছে বিসিবি। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ তারই একটা অংশ বলা চলে।

দীর্ঘদিন ধরে হারিয়ে যেতে বসা কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজুর রহমান যেন নিজেকে ফিরে পেয়েছেন এই টুর্নামেন্টে। তাসকিন আহমেদ, রুবেল হোসেনরাও নজর কেড়েছে পাপনের।

অন্যদিকে ব্যাট হাতে বিসিবি সভাপতির নজর পড়েছেন লিটন দাস, সৌম্য সরকার, আফিফ হোসেনসহ জাতীয় দলের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও।

বঙ্গ বন্ধু টুর্নামেন্টের ফাইনাল দেখতে এসে পাপন সাংবাদিকদের জানান, ‘আমার তো কয়েকটা ছেলের খেলা খুব ভালো লেগেছে। আমার কাছে সবচেয়ে ভালো লেগেছে আমাদের জাতীয় দলের খেলোয়াড়রা ভালো করেছে।

মোস্তাফিজের বল আমার কাছে খুবই ভালো লেগেছে। রুবেলও ভালো করেছে। ব্যাটিংয়ে বলতে গেলে লিটন, সৌম্য খুব ভালো খেলেছে।’

বোর্ড সভাপতি আরো বলেন,

‘রিয়াদ ফাইনালে অসাধারণ এক ইনিংস খেলেছে। এছাড়া আমার কাছে মনে হচ্ছে শান্তর আত্মবিশ্বাস দিন দিন বাড়ছে। এবং ভবিষ্যতের আরো ভাল করবে। আফিফের খেলাও ভালো লেগেছে।’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ীদের মধ্যে শরিফুল ইসলাম ও পারভেজ হোসেন ইমনের পারফরম্যান্সে মুগ্ধ পাপন।

তিনি বলেন, ‘নতুনদের মধ্যে শরিফুলের খেলা খুব ভালো লেগেছে, তাসকিনের বলও ভালো হয়েছে। ইমন ছেলেটার ব্যাটিং ভালো লেগেছে। ইয়াসির রাব্বির ব্যাটিং ভালো লেগেছে। এখন আমাদের অনেক বিকল্প আছে।’

রাজশাহীতে খেলা অলরাউন্ডার মাহেদী হাসানের ভূয়সী প্রশংসা করেন বোর্ড সভাপতি, ‘আপনি যদি মেহেদীর কথা বলেন, বেশ আক্রমণাত্মক একটা খেলোয়াড় টি-টোয়েন্টির জন্য।

আমাদের ভবিষ্যতের জন্য মূল্যবান হতে পারে। আমি বলছি বেশ কিছু খেলোয়াড় আমরা পেয়েছি। যারা আমাদের পাইপলাইনটাকে অনেক স্ট্রং করেছে এই টুর্নামেন্টের মধ্য দিয়ে।’

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com