রবিবার, ২২ মে ২০২২, ১২:৩৩ অপরাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
তিন সফল নারী উদ্যোক্তার নতুন আয়োজনে সরী সাফায়ার ইভেন্ট

তিন সফল নারী উদ্যোক্তার নতুন আয়োজনে সরী সাফায়ার ইভেন্ট

রাজধানীর গুলশানের একটি রেস্টুরেন্টে শুক্রবার (১২ ফেব্রুয়ারি) ক্ষুদ্র না’রী উদ্যোক্তাদের নিজস্ব উৎপাদিত পণ্য নিয়ে একটি প্রদর্শনীর অনুষ্ঠিত হয়েছে প্রদর্শনীতে বেশ কয়েকটি উদ্যোক্তা প্রতিষ্ঠান অংশ নেয়। ক’রোনার কারণে দীর্ঘদিন এসব না’রী উদ্যোক্তারা ব্যবসায়িক ক্ষ’তির মধ্যে ছিলেন।

এই প্রদর্শনী তাদের মধ্যে নতুন করে আশার সঞ্চার করেছে বলে জানিয়েছেন অংশ নেওয়া না’রী উদ্যোক্তারা।উদ্যোক্তা বলেন, বাংলাদেশে ক্ষুদ্র উদ্যোক্তাদের জন্য স’রকারি পৃষ্ঠপোষকতার যথেষ্ট অভাব রয়েছে।

তার উপর ক’রোনা ম’হামা’রী আসার পর ক্ষুদ্র উদ্যোক্তাদের মধ্যে চ’রম হতাশার তৈরি হয়েছিল। সেই হতাশা থেকে বেরিয়ে আসার জন্যই ‘শরীস সাফায়ার’ নামে একটি টিম এই প্রদর্শনী আয়োজন করে।

শরীস সাফায়ার টিমের ৩ সদস্য রাবেয়া খাতুন, সুমনা রহমান ও সানজিদা অরনি জানান, তাদের এই আয়োজনে ১৪ জন ক্ষুদ্র না’রী উদ্যোক্তা অংশ নেন। এখানে প্রত্যেকে নিজস্ব পণ্য প্রদর্শনের সুযোগ পেয়েছেন। প্রদর্শনীতে বেচাকেনা হবার ফলে তাদের ব্যবসাও ভালো হয়েছে। আগামীতে এ সংগঠনটি আরও বড় পরিসরে না’রী উদ্যোক্তাদের জন্য প্রো’গ্রাম হাতে নেবে।

তারা মনে করেন, বেস’রকারিভাবে উদ্যোগ নিলে না’রী উদ্যোক্তারা সফল হতে পারবে না। এজন্য প্রয়োজন স’রকারি পৃষ্ঠপোষকতা।তিন না’রী উদ্যোক্তার আয়োজনে পোশাক ও জুয়েলারি প্রদর্শনী

প্রদর্শনীতে অংশ নেওয়া অন্য প্রতিষ্ঠানগুলো- সানাহ শরিফ, মারভ বাই নাজিয়া, আবহমান বাই রাফিয়া, লা ডিমোরা, মেরি নেশন, লাহা, সুজানাজ, সোনিয়া মমতাজ, হ্যাভেনলি ডেজার, রেড চেরি, তাইয়াবাজ ক্লোজেট, সামার বাই সানজিদা, জাইয়ানা বাই সুমনা, এফএসকে ফ্যাশন, হোয়াইট ব্লজম, সুজানাজ ক্লোজেট, মহুয়া শরফুদ্দিন, হেনা ও শারকিয়া।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com