মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১০:০১ পূর্বাহ্ন

এই তিন চ্যানেলে সরাসরি দেখতে পাবেন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

এই তিন চ্যানেলে সরাসরি দেখতে পাবেন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ

দীর্ঘ সময় পর ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ক’রোনা ম’হামা’রীর জন্য মাঠে গিয়ে খেলা উপভোগ করতে পারবে না টাইগারভক্তরা। তবে টিভি সেটে বসে ঠিকই উপভোগ করতে পারবেন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের এই খেলাগুলো।

আর তিন ওয়ানডে ও দুই টেস্ট দেখা যাবে তিন টিভি চ্যানেলে। রেকর্ড পরিমাণ ১৭ কোটি ৯৭ লক্ষ টাকায় এই স্বত্ব কিনে নিয়েছে ব্যানটেক। আর তারাই দেশের দুইটি চ্যানেল টি-স্পোর্টস ও নাগরিক টিভির কাছে এই স্বত্ব বিক্রি করে দিয়েছে। আর রাষ্ট্রয়ত্ব চ্যানেল হিসেবে বাংলাদেশ টেলিভিশনও (বিটিভি) সম্প্রচার করবে পুরো সিরিজ।

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের সূচি:

প্রথম ওয়ানডে (২০ জানুয়ারি, মিরপুর)
ম্যাচ শুরু সকাল ১১.৩০ মিনিটে।

দ্বিতীয় ওয়ানডে (২২ জানুয়ারি, মিরপুর)
ম্যাচ শুরু হবে সকাল ১১.৩০ মিনিটে।

তৃতীয় ওয়ানডে (২৫ জানুয়ারি, চট্টগ্রাম)
ম্যাচ শুরু হবে সকাল ১১.৩০ মিনিটে।

প্রথম টেস্ট (৩-৭ ফেব্রুয়ারি, চট্টগ্রাম)
ম্যাচ শুরু হবে সকাল ৯.৩০ মিনিটে।

দ্বিতীয় টেস্ট (১১-১৫ ফেব্রুয়ারি, মিরপুর)
ম্যাচ শুরু হবে সকাল ৯.৩০।

দীর্ঘ দিন বিরতির পর আগামী ২০ জানুয়ারি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ দল।

পরিসংখ্যান বলছে এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের থেকে অনেক এগিয়ে বাংলাদেশ। বিশেষ করে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে বর্তমানে সপ্তম স্থানে রয়েছে বাংলাদেশ।

অন্যদিকে নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ হেরে গেলে আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে বড় ধরনের অবনতি হবে বাংলাদেশের।

সেইসাথে বাংলাদেশ ডদি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়লাভ করে তাহলে বেশি লাভবান হবে না বাংলাদেশের।

ওয়েস্ট ইন্ডিজেকে এই সিরিজে হোয়াইটওয়াশ করতে পারে তাহলে ৩ রেটিং পয়েন্ট যোগ হবে বাংলাদেশের। এই মুহূর্ত আইসিসি ওয়ানডে র্র্যাংকিংয়ে ৮৮ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান করছে বাংলাদেশ।

অন্যদিকে ৭৬ রেটিং পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এছাড়াও ৮৬ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের খুব কাছের হয়েছে শ্রীলঙ্কা। তাই এই সিরিজে যদি বাংলাদেশ হেরে যায় তাহলে র্র্যাংকিংয়ে অষ্টম স্থানে নেমে যাবে বাংলাদেশ।

আসুন দেখে নেই এই সিরিজে র্র্যাংকিংয়ের হিসাব নিকাশ

বাংলাদেশ যদি ২-০ অথবা ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয় তাহলে ৫ রেটিং পয়েন্ট হারিয়ে র্র্যাংকিংয়ে অষ্টম স্থানে নেমে যাবে বাংলাদেশ।

যদি বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজেকে হোয়াইটওয়াশ করতে পারে তাহলে তিন রেটিং পয়েন্ট যোগ হবে বাংলাদেশের। তবে বাংলাদেশে যদি এই সিরিজে একটি ম্যাচ হেরে যায় তাহলে কোন রেটিং পয়েন্ট যোগ হবে না বাংলাদেশের।

বাংলাদেশের ওয়ানডে সিরিজের দল: তামিম ইকবাল (অধিনায়ক), সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্ম’দ মিঠুন, লিটন দাস, মাহমুদউল্লাহ, আফিফ হেসেন, সৌম্য স’রকার, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, মোহাম্ম’দ সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মেহেদি হাসান, রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে স্কোয়াড: জেসন মোহাম্ম’দ (অধিনায়ক), সুনীল আমব্রিস (সহ-অধিনায়ক), এনক্রুমাহ বোনার, জশুয়া দা সিলভা, কিয়ন হার্ডিং, জাহমার হ্যামিল্টন, চেমার হোল্ডার, আকিল হোসেইন, আলঝেরি জোসেফ, কাইল মায়ার্স, আন্দ্রে ম্যাকার্টি, কিয়র্ন ওটলে, রভমেন পাওয়েল, রেইমন রেইফার, হেইডেন ওয়ালস জুনিয়র।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com