সোমবার, ২৩ মে ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
১ম ওয়ানডে ম্যাচের আগের দিন সাকিব যে সিদ্ধান্ত নিলো

১ম ওয়ানডে ম্যাচের আগের দিন সাকিব যে সিদ্ধান্ত নিলো

১ম ওয়ানডে ম্যাচের আগের দিন সাকিব যে সিদ্ধান্ত নিলো

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্যাটিং পজিশন পাল্টেছে সাকিব আল হাসানের। দলের সি’দ্ধান্ত অনুযায়ী চার নম্বরে ব্যাটিং করতে হবে তাকে। তবে ভবি’ষ্যতে চাইলে তিন নম্বরেও ফিরে যেতে পারবেন।

নি’ষেধাজ্ঞা কাটিয়ে দীর্ঘদিন পর ফেরায় সাকিবকে স্বস্তির জায়গা দিতেই এমনটি করেছে টিম ম্যানেজমেন্ট। সাকিব নিজেও এই সি’দ্ধান্ত খুশি মনে মেনে নিয়েছেন। এমনটাই জানালেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

অবশ্য তিন নম্বরে সফল হওয়ার পরও সাকিবকে কেন চার নম্বরে নামিয়ে দেওয়া হলো সেটি নিয়ে বিস্মিত অনেকেই।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পর ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে মঙ্গলবার ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে তামিম বলেছেন, ‘আমি ওর (সাকিব) স’ঙ্গে ব্যক্তিগতভাবে কথা বলেছি। চার নম্বরে ব্যাটিং করতে সে খুশি।

আমি তাকে এটাও বলেছি যে, সে যদি কখনও তিন নম্বরে ফিরে যেতে চায়, তাহলে যেন আমার স’ঙ্গে কথা বলে। তবে ও এটা নিয়ে পুরোপুরি ঠিক আছে।’

গত বিশ্বকাপে তিন নম্বরে নেমে সাকিব প্রমাণ করেছেন, এই পজিশনে তিনি কতটা যোগ্য। ৮ ইনিংসে ২ সেঞ্চু’রি ও ৫ হাফসেঞ্চু’রিতে ৬০৬ রান করেছেন। ব্যাটিং গড় ছিল ৮৬.৫৭।

ইংল্যান্ডে বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহকও তিনি। শুধু ইংল্যান্ড বিশ্বকাপেই নয়, বাংলাদেশ দলে তিন নম্বরে সবচেয়ে সফল সাকিব আল হাসান।

বাংলাদেশের হয়ে তিন নম্বরে ব্যাটিং করে ২৩ ওয়ানডেতে দুটি সেঞ্চু’রি ও ১১টি হাফ সেঞ্চু’রিসহ ৫৮.৮৫ গড়ে তার সংগ্রহ ১ হাজার ১৭৭ রান।

যদিও এই মুহূর্তে সাকিবকে তিন নম্বরের জায়গা ছেড়ে দিতে হলেও ভবি’ষ্যতে ওই জায়গাটা উন্মুক্তই থাকবে। জাতীয় দলের ক্যাম্প শুরুর পরই সাকিবকে এ ব্যাপারে জানিয়ে দেওয়া হয়েছিল।

তামিম এ প্রস’ঙ্গে বলেছেন, ‘আমরা যখন ক্যাম্প শুরু করি, বার্তাটা তার প্রতি খুব স্পষ্ট ছিল। এতে তার কোনো সমস্যা নেই, সে বুঝেছে। আর এটায় সে দম ফেলার জায়গা পাবে।

সাকিব লম্বা সময় পর এসেছে। আমরা সবাই জানি, সে কতো ভালো করেছে তিন নম্বরে। ওর রেকর্ড ওর হয়েই কথা বলে। আমরা এটা নিয়ে অবগত আছি।’

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com