সোমবার, ২৩ মে ২০২২, ০৭:৪২ অপরাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
নতুন ১ মুখ, যে একাদশ নিয়ে প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ

নতুন ১ মুখ, যে একাদশ নিয়ে প্রথম ওয়ানডেতে মাঠে নেমেছে বাংলাদেশ

শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে মাঠে নামছে স্বাগতিক বাংলাদেশ। মাঠের লড়াইয়ের আগে টস ভাগ্যে ক্যারিবিয়ানদের হা’রিয়েছে টাইগাররা। টস জিতে বোলিংয়ের সি’দ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। ম্যাচ’টি সরাসরি সম্প্রচার করছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি), টি-স্পোর্টস ও নাগরিক টিভি।

বোলিংয়ে নেমে শুরুটা দারুণ করেছে বাংলাদেশ। টাইগারদের শুভ সূচনা এনে দিয়েছেন কা’টার মাস্টার মোস্তাফিজুর রহমান। ইনিংসের দ্বিতীয় আর নিজের প্রথম ওভারেই বোলিংয়ে এসে দ্বিতীয় বলেই এলবিডব্লুর ফাঁ’দে ফে’লে আগের ওভারে ছক্কা হাঁকানো সুনীল আম্ব্রিসকে ফেরত পাঠান ফিজ। তাতেই প্রথম সাফল্য পায় বাংলাদেশ।

তবে ফিজের দ্বিতীয় ওভারে বাঁ’ধা হয়ে দাড়িয়েছে বৃষ্টি। ম্যাচ বৃষ্টিতে এখন বন্ধ আছে।

সর্বশেষ স্কোর:
ওয়েস্ট ইন্ডিজ ১৫/১(৩.৩ ওভার)

২০২৩ বিশ্বকাপকে সামনে রেখে এই সিরিজের দলে কিছু পরিবর্তন এনেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে তুলনামূ’লক অনভিজ্ঞ ওয়েস্ট ইন্ডিজ দলকে মোটেও হালকাভাবে দেখছেন না টাইগাররা।

ম্যাচে অভিষেক হচ্ছে তরুণ পেসার হাসান মাহমুদের। দেশের হয়ে ১৩৪তম ওয়ানডে ক্যাপ মাথায় পরবেন হাসান মাহমুদ। নি’ষেধাজ্ঞা শেষে বাংলাদেশ দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

তরুণ খেলোয়াড় নাজমুল হোসেন শান্তকে নিজেকে প্রমাণের সুযোগ দেওয়া হয়েছে সাকিবের ব্যাটিং পজিশনে। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদের পাশাপাশি ৭ নম্বরে আফিফকে বাদ দিয়ে নেওয়া হয়েছে মিরাজকে।

অন্যদিকে এই ম্যাচ দিয়ে অভিষেক হয়েছে ক্যারিবিয়ান ৬ ক্রিকেটারের। মূ’লত নবাগত এই উইন্ডিজ দলের ৮ জনই প্রথম ওয়ানডে দলে ডাক পেয়েছেন। তাই অভিষেক হওয়াটাও অস্বাভাবিক ছিলনা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য স’রকার, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জশুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্ম’দ (অধিনায়ক), আন্দ্রে ম্যাকার্থি, রেমন রেইফার, রোভম্যান পাওয়েল, কাইল মেয়ার্স, এনক্রুমাহ বনার, চেমার হোল্ডার, আকিল হোসেন এবং আলজারি জোসেফ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com