বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ১০:৫৪ পূর্বাহ্ন

আজকের খেলাটি লাইভ দেখবেন যেভাবে দেখেনিন

আজকের খেলাটি লাইভ দেখবেন যেভাবে দেখেনিন

মিরপুরের শের-ই-বাংলা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তিন ম্যাচের সিরিজে প্রথম ওয়ানডে ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সি’দ্ধান্ত নিয়েছে দলের বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। এ ম্যাচ দিয়ে ওয়ানডে ক্রিকে’টে অভিষেক হতে যাচ্ছে তরুণ পেস বোলার হাসান মাহমুদের।

ক’রোনাভা’ইরাসেের বিরতির পর টেস্ট ও টি-২০ খেললেও এখন পর্যন্ত ওয়ানডে খেলা হয়নি ক্যারিবিয়ানদের। সফররত দলও বেশ অনভিজ্ঞ। স্কোয়াডের মাত্র পাঁচজন ক্রিকেটারের রয়েছে ওয়ানডে খেলার অ’ভিজ্ঞতা।

অর্থাৎ, সিরিজের প্রথম ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের কমপক্ষে ছয়জন ক্রিকেটারের অভিষেক ঘটতে যাচ্ছে তা আগেই জানা গিয়েছে। দলের সবচেয়ে অভিজ্ঞ ক্রিকেটার হলেন মিডল অর্ডারের ব্যাটসম্যান রোভম্যান পাওয়েল। এটি তার ৩৫ তম আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ।

দীর্ঘ সময় পর ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। ক’রোনা ম’হামা’রীর জন্য মাঠে গিয়ে খেলা উপভোগ করতে পারবে না টাইগারভক্তরা। তবে টিভি সেটে বসে ঠিকই উপভোগ করতে পারবেন বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের এই খেলাগুলো।

আর তিন ওয়ানডে ও দুই টেস্ট দেখা যাবে তিন টিভি চ্যানেলে। রেকর্ড পরিমাণ ১৭ কোটি ৯৭ লক্ষ টাকায় এই স্বত্ব কিনে নিয়েছে ব্যানটেক। আর তারাই দেশের দুইটি চ্যানেল টি-স্পোর্টস ও নাগরিক টিভির কাছে এই স্বত্ব বিক্রি করে দিয়েছে। আর রাষ্ট্রয়ত্ব চ্যানেল হিসেবে বাংলাদেশ টেলিভিশনও (বিটিভি) সম্প্রচার করবে পুরো সিরিজ।

বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের সূচি:

প্রথম ওয়ানডে (২০ জানুয়ারি, মিরপুর)

ম্যাচ শুরু সকাল ১১.৩০ মিনিটে।

দ্বিতীয় ওয়ানডে (২২ জানুয়ারি, মিরপুর)

ম্যাচ শুরু হবে সকাল ১১.৩০ মিনিটে।

তৃতীয় ওয়ানডে (২৫ জানুয়ারি, চট্টগ্রাম)

ম্যাচ শুরু হবে সকাল ১১.৩০ মিনিটে।

প্রথম টেস্ট (৩-৭ ফেব্রুয়ারি, চট্টগ্রাম)

ম্যাচ শুরু হবে সকাল ৯.৩০ মিনিটে।

দ্বিতীয় টেস্ট (১১-১৫ ফেব্রুয়ারি, মিরপুর)

ম্যাচ শুরু হবে সকাল ৯.৩০।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ পাঁচ ওয়ানডে ম্যাচের পাঁচ’টিতেই জিতেছে বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য স’রকার, মোহাম্ম’দ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জশুয়া ডি সিলভা (উইকেটরক্ষক), সুনীল অ্যামব্রিস, জেসন মোহাম্ম’দ (অধিনায়ক), আন্দ্রে ম্যাকার্থি, রেমন রেইফার, রোভম্যান পাওয়েল, কাইল মেয়ার্স, এনক্রুমাহ বনার, চেমার হোল্ডার, আকিল হোসেন এবং আলজারি জোসেফ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com