সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:২২ অপরাহ্ন

শিরোনাম :
মাত্র পাওয়াঃ অপেক্ষার পরেও ছাত্র ছাত্রীদের বড় দুঃসংবাদ দিল শিক্ষা মন্ত্রণালয় ২০২১ সালের এইচএসসি পরীক্ষা নেওয়ার সময় জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময় জানালেন মন্ত্রী এই মাত্র পাওয়া- পেছাল ২০২১ সালের এসএসসি পরীক্ষা এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মা’রা গেছেন স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো ২০২০ সালে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন ২২ বছর ধরে তাহাজ্জুদ ছাড়ি নাই, প্রতিদিন ৭০-৮০ রাকাত নফল নামায পড়ি: শামীম ওসমান মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা ২০২০ সালে ওয়ানডে ক্রিকেটে সেরা ব্যাটসম্যান লিটন দাস। দ্বিতীয় স্থানেই তামিম ইকবাল
এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মা’রা গেছেন

এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মা’রা গেছেন

এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মারা গেছেন
এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মারা গেছেন

বি’তর্কি’ত ও কথিত পীর মাহবুব-এ খোদা দেওয়ানবাগী মা’রা গেছেন। আজ সোমবার (২৮ ডিসেম্বর) সকাল সাতটার দিকে তিনি নিজ বাসায় স্ট্রোক করেন। পড়ে ইউনাইটেড হাসাপাতালে নিলে ডাক্তার তাঁকে মৃ’ত ঘোষণা করেন। মৃ’তদে’হ আরামবাগে নেয়া হয়েছে। মৃ’ত্যুকালে তার ব’য়স হয়েছিল ৭০।

মাহাবুব-এ-খোদা ১৯৪৯ সালের ১৪ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজে’লার বাহাদুরপুর গ্রামে জ’ন্মগ্রহণ করেন। বাবার নাম সৈয়দ আবদুর রশিদ সরদার। মা সৈয়দা জোবেদা খাতুন। ছয় ভাই, দুই বোনের মধ্যে তিনি সবার ছোট।

দেওয়ানবাগী নিজ এলাকার তালশহর কারিমিয়া আলিয়া মাদ্রাসায় পড়াশুনা করেন । পরে ফরিদপুরে আরেক বি’তর্কি’ত পীর আবুল ফজল সুলতান আহমেদ চন্দ্রপুরীরের হোন এবং তার মে’য়ে হামিদা বেগমকে বিয়ে করেন।

সেখান থেকে নিজেই নারায়ণগঞ্জে এসে দেওয়ানবাগ নামক স্থানে একটি আস্তানা গাড়ে নানা রকম বি’তর্কি’ত কর্মকাণ্ড শুরু করেন। মতিঝিলের ১৪৭ আরামবাগে স্থায়ী আ’স্তা’না রয়েছে দেওয়ানবাগীর।

আজ সকাল পৌনে সাতটার দিকে তিনি নিজ বাসায় স্ট্রোক করেন। পরে ইউনাইটেড হাসাপাতালে নিলে ডাক্তার তাঁকে মৃ’ত ঘোষণা করেন। মৃ’তদে’হ আরামবাগে নেয়া হয়েছে। মরহুমের পরিবারসূত্র গণমাধ্যমকে এ ত’থ্য নিশ্চিত করেছেন। তাঁর মৃ’ত্যুর বি’ষয়টি দেওয়ানবাগ শরীফের ফেসবুক পেজেও নিশ্চিত করা হয়েছে।

দেওয়ানবাগ দরবার শরিফের ওয়েবসাইটে দেওয়া ত’থ্যানুযায়ী, দেওয়ানবাগী পীরের নাম মাহবুব-এ খোদা। তবে তিনি ‘দেওয়ানবাগী’ নামে পরিচিত। ১৯৪৯ সালের ১৪ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজে’লার বাহাদুরপুর গ্রামে তিনি জ’ন্মগ্রহণ করেন।

তার বাবার নাম সৈয়দ আবদুর রশিদ সরদার। মা সৈয়দা জোবেদা খাতুন। ছয় ভাই দুই বোনের মধ্যে তিনি সবার ছোট। নিজ এলাকার তালশহর কারিমিয়া আলিয়া মাদরাসা থেকে ফাজিল পর্যন্ত পড়াশুনা করেন।

ফরিদপুরে চন্দ্রপাড়া দরবারের প্রতিষ্ঠাতা আবুল ফজল সুলতান আহমেদ চন্দ্রপুরীর হাতে বায়াত গ্রহণ করেন দেওয়ানবাগী পীর। এরপর তার মে’য়ে হামিদা বেগমকে বিয়ে করেন দেওয়ানবাগী। এর সুবাদে শ্বশুরের কাছ থেকে খেলাফত লাভ করেন।

তার কিছু দিন পর নিজেই নারায়ণগঞ্জে দেওয়ানবাগ নামক স্থানে একটি আস্তানা গড়ে তোলেন এবং নিজেকে সুফি সম্রাট পরিচয় দিতে থাকেন মাহবুব-এ খোদা। আস্তে আস্তে তার অনুসারি বাড়তে থাকে। এক পর্যায়ে মতিঝিলের ১৪৭ আরামবাগে স্থায়ী দরবার গড়ে কার্যক্রম পরিচালনা করছেন দেওয়ানবাগী।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com