সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৫৯ অপরাহ্ন

শিরোনাম :
মাত্র পাওয়াঃ অপেক্ষার পরেও ছাত্র ছাত্রীদের বড় দুঃসংবাদ দিল শিক্ষা মন্ত্রণালয় ২০২১ সালের এইচএসসি পরীক্ষা নেওয়ার সময় জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময় জানালেন মন্ত্রী এই মাত্র পাওয়া- পেছাল ২০২১ সালের এসএসসি পরীক্ষা এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মা’রা গেছেন স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো ২০২০ সালে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন ২২ বছর ধরে তাহাজ্জুদ ছাড়ি নাই, প্রতিদিন ৭০-৮০ রাকাত নফল নামায পড়ি: শামীম ওসমান মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা ২০২০ সালে ওয়ানডে ক্রিকেটে সেরা ব্যাটসম্যান লিটন দাস। দ্বিতীয় স্থানেই তামিম ইকবাল
স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো

স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো

স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো
স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো

২০২০ সালটা ক্রিকে’টের জন্য মোটেও সু’খকর ছিল না। বছরের শুরু থেকেই প্রা’ণঘা’তী ক’রোনার হা’নায় বি’পর্যস্ত ছিল গোটা বিশ্বের ক্রীড়াঙ্গন। ক’রোনা কাটিয়ে অবশ্য ক্রিকেট মাঠে ফিরেছে বেশ কিছুদিন ধরেই। প্রথমে সীমিত পরিসরে ঘরোয়া ক্রিকে’টের টুর্নামেন্ট আয়োজনের পর শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটও।

সারা বছর জুড়েই যখন ক্রিকে’টের আকাল চলছে তখন বছরের শুরুর দিকেই সফলতা পেয়েছেন টাইগার ব্যাটসম্যানরা। চলতি বছরে কম সংখ্যক ম্যাচ খেলার সুযোগ হলেও এতেই নতুন বিশ্ব রেকর্ড গড়েছেন বাংলাদেশ দলের ওপেনার তামিম ইকবাল এবং লিটন কুমার দাস।

২০২০ সালে একদিনের আন্তর্জাতিক ক্রিকে’টে সর্বাধিক রানের ইনিংসটি দ’খলে নিয়েছেন লিটন। তালিকায় আছেন তামিম ইকবালও। এক নজরে দেখে নেয়া যাক ২০২০ সালে আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বাধিক রানের ইনিংস খেলা পাঁচ ব্যাটসম্যানের তালিকা।

১। লিটন দাসঃ এই টাইগার ওপেনার গত মার্চে সিলেটের নয়নাভিরাম স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডেতে সর্বাধিক রানের ইনিংসটি খেলেন। ১৪৩ বল মোকাবেলায় ১৭৬ রানের ইনিংসটি দেশের যেকোনো ক্রিকেটারের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। ফলে সবাইকে ছাড়িয়ে তালিকার প্রথম স্থানেই রয়েছেন লিটন।

২। তামিম ইকবালঃ তালিকার দুইয়ে থাকা ব্যাটসম্যানটি হলেন বাংলাদেশ ওয়ানডে দলের বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। লিটনের সর্বোচ্চ রানের ইনিংসটি খেলার ম্যাচেই তামিম ইকবালও তার ক্যারিয়ারের সর্বোচ্চ রানের ইনিংসটি খেলেন। এই ম্যাচে তামিমের ব্যাট থেকে এসেছিল ১৫৮ রানের ইনিংস।

৩। পল স্টার্লিংঃ আয়ারল্যান্ডের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান পল স্টার্লিং এই বছরে সর্বোচ্চ রানের ইনিংস খেলার তালিকায় রয়েছেন তিন নম্বরে। ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে ১৪২ রানের ইনিংস খেলেছিলেন স্টার্লিং।

৪। স্টিভেন স্মিথঃ ব্যাট হাতে গোটা বিশ্বকে শাসন করা অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ রয়েছেন তালিকার চার নম্বরে। চলতি বছরে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকে’টে সর্বোচ্চ ১৩১ রানের ইনিংসটি খেলে তিনি।

৫। জানেমান মালানঃ আন্তর্জাতিক ক্রিকে’টে পদচারনা বেশি দিনের না হলেও দক্ষিণ আফ্রিকার এই ব্যাটসম্যান ২০২০ সালে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছেন অপরাজিত ১২৯ রানের ইনিংস। যা তাকে ঠাই করে দিয়েছে তালিকার ৫ নম্বরে।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com