বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ০১:৫৭ পূর্বাহ্ন

শিরোনাম :
টেস্ট অধিনায়কত্ব ফিরে পেলেন সাকিব সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা
মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা

মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা

মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা
মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা

সবকিছু ঠিকঠাক থাকলে জানুয়ারির প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরে আসছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল। ২ ম্যাচ টেস্ট সিরিজের আগে সফরকারীদের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ। তবে এই সিরিজ শুরুর আগে বড় একটি প্রশ্নের সামনে দাঁড়িয়েছে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলবেন মাশরাফি? গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে অধিনায়কের দায়িত্ব ছেড়েছেন মাশরাফি বিন মুর্তজা। এই প্রশ্ন উঠেছে আর হয়তো জাতীয় দলে দেখা যাবে না মাশরাফি বিন মুর্তজাকে।

তাই আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের মাশরাফি বিন মুর্তজাকে দলে ফেরানো দাবিতে সিলেটে মা’নববন্ধ’ন কর্মসূচি পালিত হয়েছে। শনিবার (২৬ ডিসেম্বর) সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মা’নববন্ধ’ন কর্মসূচি পালিত হয়।

মাশরাফি ফ্যান ক্লাবের আহ্বায়ক ছাত্রলীগ নেতা আব্দুল আলীম তুষারের সভাপতিত্বে ও কাজী মাকসুদের পরিচালনায় মা’নববন্ধ’নে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জে’লা প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি আল আজাদ।

মা’নববন্ধ’নে বক্তারা বলেন, মাশরাফি এখনো ফুরিয়ে যাননি। তার উজ্জ্বল দৃষ্টান্ত বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের পারফরম্যান্স। ক্রিকে’টে বাঙালির অনুভূতি এবং প্রা’ণভোমরা মাশরাফিকে পুনরায় দলে ফেরাতে হবে। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলার হু’মকি দেন মাশরাফি ভক্তরা।

২০২০ সালে ওয়ানডে ক্রিকেটে সেরা ব্যাটসম্যান লিটন দাস। দ্বিতীয় স্থানেই তামিম ইকবাল

২০২০ সালে ক্রিকে’টে সবচেয়ে ক্ষ’তি হয়েছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। এই সময়ে বাংলাদেশের স্থগিত হয়েছে একাধিক দ্বিপাক্ষিক সিরিজ। সর্বশেষ গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে আন্তর্জাতিক সিরিজ খেলেছে বাংলাদেশ।

জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে তিনটি ওয়ানডে ম্যাচ খেলেছিল টাইগাররা। যা এই বছরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের একমাত্র ওয়ানডে সিরিজ। এছাড়া এই বছরে কোন ওয়ানডে ম্যাচ খেলা হয়নি বাংলাদেশ। তবে জিম্বাবুয়ের বিপক্ষে ওই ৩ ম্যাচেই রেকর্ডের পাতায় রয়েছেন লিটন দাস এবং তামিম ইকবাল।

গত ৩ মার্চ সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ১৫৮ রান করে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ স্কোরের মালিক হন তামিম ইকবাল। এর তিন দিন পরেই একই মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে তামিম ইকবালের ১৫৮ রানের ইনিংসের রেকর্ড ভে’ঙে ১৭৮ রান করেন লিটন দাস।

শুধু বাংলাদেশেই নয় এই বছরে ওয়ানডে ক্রিকে’টে এটি সর্বোচ্চ। এছাড়াও দ্বিতীয় নম্বরে রয়েছে তামিম ইকবালের ১৫৮ রানের ইনিংস। তবে আরও একটি মাইলফলক স্পর্শ করেছেন এই দুই ব্যাটসম্যান। বাংলাদেশের দুই ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল এবং লিটন দাস ছাড়া এই বছরে (২০২০) ক্রিকেট বিশ্বে আর কোন ব্যাটসম্যান ১৫০+ স্কোর করতে পারিনি।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com