সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৭:৪০ অপরাহ্ন

শিরোনাম :
মাত্র পাওয়াঃ অপেক্ষার পরেও ছাত্র ছাত্রীদের বড় দুঃসংবাদ দিল শিক্ষা মন্ত্রণালয় ২০২১ সালের এইচএসসি পরীক্ষা নেওয়ার সময় জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময় জানালেন মন্ত্রী এই মাত্র পাওয়া- পেছাল ২০২১ সালের এসএসসি পরীক্ষা এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মা’রা গেছেন স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো ২০২০ সালে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন ২২ বছর ধরে তাহাজ্জুদ ছাড়ি নাই, প্রতিদিন ৭০-৮০ রাকাত নফল নামায পড়ি: শামীম ওসমান মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা ২০২০ সালে ওয়ানডে ক্রিকেটে সেরা ব্যাটসম্যান লিটন দাস। দ্বিতীয় স্থানেই তামিম ইকবাল
কিশোরীকে বিয়ে করায় বরখাস্ত হলেন সেই ইউপি চেয়ারম্যান

কিশোরীকে বিয়ে করায় বরখাস্ত হলেন সেই ইউপি চেয়ারম্যান

নবম শ্রেণিতে পড়ুয়া এক কি’শোরীকে তৃতীয়বারের মতো বিয়ে করায় কুড়িগ্রামের উলিপুর উপজে’লার বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু তালেবকে (৪৫) সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় স’রকার, পল্লী উন্নয়ন ও সমবায় ম’ন্ত্রণালয়ের স্থানীয় স’রকার বিভাগের ইউনিয়ন পরিষদ-১ শাখা থেকে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) তারিখে ইস্যুকৃত এবং সিনিয়র সহকারী স’চিব মো. আবু জাফর রিপন স্বাক্ষরিত প্রজ্ঞাপন মারফত এ সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়েছে। এ প্রজ্ঞাপনটি বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) কুড়িগ্রামের জে’লা প্রশাসকের দফতরে এসে পৌঁছেছে বলে জানিয়েছেন জে’লা প্রশাসক মোহাম্ম’দ রেজাউল করিম।

এদিকে সাময়িক বরখাস্ত আদেশের প্রজ্ঞাপনটি স্থানীয় স’রকার বিভাগের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবু তালেব বাল্যবিবাহ নিরোধ আইন-২০১৭ অমান্য করে মোছা. বর্নিতা ওসমান বর্নিকে জ’ন্মতারিখ পরিবর্তন করে বিবাহ করার অভিযোগ স্থানীয়ভাবে ত’দন্তে প্রমাণিত হয়েছে। পাশাপাশি, জে’লা প্রশাসক, কুড়িগ্রাম স্থানীয় স’রকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী ওই ইউপি চেয়ারম্যানের বি’রুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেন। এরই প্রেক্ষিতে তাকে স্বীয় পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

উল্লেখ্য, চলতি বছরের ১ নভেম্বর রাত ১০টার দিকে অতি গো’পনে বুড়াবুড়ি ইউনিয়নের দোলন গ্রামের অধিবাসী প্রতিব’ন্ধী মো. ওসমান গনি স’রকার ওরফে বাচ্চু মিয়ার কন্যা এবং বকসীগঞ্জ রাজিবিয়া উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী বর্নিতা ওসমান বর্নিকে বিয়ে করেন ইউনিয়নের চেয়ারম্যান মো. আবু তালেব।

এর আগে দু’বার বিয়ে করেছেন ওই চেয়ারম্যান। প্রথম বিয়ে করার পর কিছুদিনের মধ্যে তার এই বিয়ে ভে’ঙে যায়। এরপর দ্বিতীয় বিয়ে করেন। তার দ্বিতীয় সংসারে স্ত্রী এবং কলেজপড়ুয়া কন্যাস’ন্তান রয়েছে।

এদিকে তৃতীয় বিয়ে করার জন্য বর্নিতা ওসমান বর্নির পিএসসি পরীক্ষার সনদপত্রে বর্ণিত জ’ন্মতারিখ জালিয়াতি করে ২০০০ সালে ২৩ সেপ্টেম্বর করা হয়েছিল। প্রকৃতপক্ষে তার পিএসসি পরীক্ষা এবং জেএসসি পরীক্ষার মুদ্রিত ফলাফলে বর্নির জ’ন্মতারিখ ২০০৩ সালের ২৩ সেপ্টেম্বর লেখা রয়েছে। এ হিসাবে বিয়ের সময় বর্নির ব’য়স ছিল ১৭ বছর ১ মাস ৮ দিন।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com