শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৮:১৪ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
রাজাকারদের উত্তরসূরি বাবুনগরী! তোমার জানাযাও এই ফটিকছড়িতে হবে না: আ.লীগ নেতা শাহজাহান

রাজাকারদের উত্তরসূরি বাবুনগরী! তোমার জানাযাও এই ফটিকছড়িতে হবে না: আ.লীগ নেতা শাহজাহান

রাজাকারদের উত্তরসূরি বাবুনগরী! তোমার জানাযাও এই ফটিকছড়িতে হবে না: আ.লীগ নেতা শাহজাহান
রাজাকারদের উত্তরসূরি বাবুনগরী! তোমার জানাযাও এই ফটিকছড়িতে হবে না: আ.লীগ নেতা শাহজাহান

আরেকবার বঙ্গবন্ধুর বি’রুদ্ধে কথা বললে মৃ’ত্যুর পর হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরীর জানাজা ফটিকছড়িতে হবে না বলে মন্তব্য করেছেন জে’লা আওয়ামী লীগের সাবেক সদস্য মোঃ শাহজাহান। শনিবার (১২ ডিসেম্বর) বিকালে উপজে’লা সদরের বিবিরহাটে এক মহাসমাবেশে বক্তৃতাকালে তিনি এ মন্তব্য করেন।

কুষ্টিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভা’ঙচুরের প্র’তিবাদে ফটিকছড়ি মুজিব শতবর্ষ উদযাপন পরিষদের ব্যানারে এদিন বি’ক্ষো’ভ ও মহাসমাবেশের আয়োজন করে ফটিকছড়ি আওয়ামী লীগ।

মহাসমাবেশে সভাপতিত্ব করেন উপজে’লা আওয়ামী লীগেরর সহ-সভাপতি শাহ আলম সিকদার। এতে আরও বক্তব্য রাখেন- সাবেক উপজে’লা চেয়ারম্যান ও জে’লা আওয়ামী লীগ’র সাবেক সাংগঠনিক সম্পাদক তৌহিদুল আলম বাবু, উপজে’লা পরিষদ চেয়ারম্যান ও জে’লা আওয়ামী লীগ নেতা হোসাইন মুহাম্ম’দ আবু তৈয়বসহ আওয়ামী লীগের বিভিন্ন নেতৃবৃন্দরা।

ফটিকছড়ির স্মরণকালের বৃহত্তম এ সমাবেশে মোঃ শাহজাহান বলেন, আজকে আমরা এই ফটিকছড়িতে বসে বলতে চাই, বাবুনগরী সাহেব আপনি ফটিকছড়িতে আছেন এবং আপনার উত্তরসূরিরা ফটিকছড়িতে আছেন। আমরাও কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা ও মুক্তিযোদ্ধার স’ন্তান হয়ে এই ফটিকছড়িতেই আছি।

‘বঙ্গবধুর ভাস্কর্য ভাঙার পেছনে নায়ক ফটিকছড়ির বাবুনগরী’ মন্তব্য করে তিনি বলেন, আরেকবার যদি বঙ্গবন্ধুর এই ভাস্কর্যে হাত দেওয়া হয়, আবার বঙ্গবন্ধুর বি’রুদ্ধে যদি কথা বলা হয়, তাহলে তুমি বাবুনগরীর খবর পর্যন্ত এই ফটিকছড়িতে হবে না। তোমার জানাযাও এই ফটিকছড়িতে হবে না।

এসময়য় আওয়ামী লীগের বি’রুদ্ধে ষ’ড়যন্ত্র চলছে দাবি করে মোঃ শাহজাহান বলেন, বর্তমানে কিছু কিছু আওয়ামী লীগের নেতাকর্মীদের ভে’তরে জামায়াত-শিবির এবং রাজাকারেরা ঢুকে পড়েছে।

তিনি বলেন, আমরা এত সহজে ফটিকছড়ি স্বাধীন করিনি। ১৯৭৫ এর পরে এই ফটিকছড়ি স্বাধীনতা বি’রোধীদের হাতে চলে গিয়েছিল। আমাদের ৪৭ জন নেতাকর্মী, এবং অনেকের আত্তহুতি বিনিময়ে অনেক ছাত্রনেতা, অনেক মা’মলা হা’মলার বিনিময়ে আমরা আজকে ফটিকছড়িকে জামায়াত মুক্ত করেছি এবং জননেত্রী শেখ হাসিনাকে ক্ষ’মতায় বসিয়েছি।

প্রশাসনের উদ্দেশ্যে আ.লীগ নেতা শাহজাহান বলেন, আপনারা আওয়ামী লীগ করেন না, তবে আওয়ামী লীগের সুদিনের পাখি। আমরা আওয়ামী লীগকে পজিশনে অর্থাৎ এই সময়ে আনার জন্য অনেক র’ক্ত দিয়েছি। অনেক মা’মলার আ’সামি হয়েছি, অনেক ভাইকে হা’রিয়েছি। এখন আপনারা আওয়ামী লীগকে চালাবেন, আর আমরা ঘরে বসে থাকব, চুপ করে থাকব এমনটা হবে না।

হুঁ’শিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, রাজাকারদের উত্তরসূরি, অশিক্ষিত, কুলাঙ্গার যারা জামায়াতের আতাতকারি, তাদেরকে যদি আশ্রয়-প্রশ্রয় দেন তাহলে আপনাদের অবস্থা ভালো হবে না। আপনাদের অবস্থা সেই ৭৫ এর আগে যেভাবে আমরা ফটিকছড়ি স্বাধীন করেছিলাম, ৭৫ এর পরে রাজাকারদের বিতারিত করেছিলাম আপনাদেরকেও এই ফটিকছড়ি থেকে সেভাবে বিতাড়িত করা হবে।

শাহজাহান আরও বলেন, আমরা প্রধানমন্ত্রীকে চিনি, তার কাছে যেতে পারি, মন্ত্রী-মিনিস্টারের কাছেও যেতে পারি। আপনারা ভু’লে যাইয়েন না আপনারা এখানে পু’লিশ বা ইউএনও হয়ে আওয়ামী লীগের ভে’তরে ঢুকে যদি আওয়ামী লীগকে টুকরো টুকরো করতে চান সেটা হতে দেওয়া যাবে না।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com