মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ১১:২৭ পূর্বাহ্ন

হেফাজত মহাসচিব নূর হোসাইন কাসেমীর জানাজা সম্পন্ন

হেফাজত মহাসচিব নূর হোসাইন কাসেমীর জানাজা সম্পন্ন

হেফাজতে ইসলামের মহাস’চিব মাওলানা নূর হোসাইন কাসেমীর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে জানাজা হয়। জানাজায় ইমামতি করেন নূর হোসাইন কাসেমীর ছেলে মাওলানা জাবের কাসেমী। জানাজায় লাখ লাখ মুসল্লি অংশ নেয়। এ সময় বায়তুল মোকাররম এলাকা লোকেলোকারন্য হয়ে যায়।

জানাজা উপলক্ষে বায়তুল মোকাররম এলাকায় বিপুল আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়। জানাজার আগে বায়তুল মোকাররমের আশপাশের রাস্তাগুলো বন্ধ করে দেয়া হয়।

ভোরেই লোকে লোকারণ্য হয়ে উঠে বায়তুল মোকাররম এলাকা।
জানাজায় অংশ নিতে মুসল্লিরা দূরদূরান্ত থেকে ঢাকায় এসেছেন। ফজরের নামাজে অংশ নিয়েছেন বিপুল সংখ্যক মুসল্লি। তাদের অনেকেই গতকালই ঢাকায় চলে আসেন। হেফাজত নেতাকর্মীদের দাবি, স্মরণকালের অন্যতম বৃহৎ জানাজা এটি।

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, আল্লামা কাসেমীর স’ঙ্গে আমার হৃদয়ের সম্প’র্ক ছিল। তাকে হা’রিয়ে আমরা কতটা ক্ষ’তিগ্রস্ত হলাম তা বলা যাবে না। এ সময় তিনি কা’ন্নায় ভে’ঙে পড়েন।

তিনি বলেন, আল্লামা কাসেমী দেশের সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির ও ঢাকা মহানগরীর সভাপতি ছিলেন। পরে তিনি মহাস’চিব নির্বাচিত হয়েছিলেন। উনি বাতেলের স’ঙ্গে আপস করেননি। কোনো হু’মকি-ধামকীতে ভ’য় করেননি। আমরা তার কাছ থেকে শিক্ষা গ্রহণ করবো ইনশাল্লাহ।

এর আগে বৃহস্পতিবার রাতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তাকে স্থানান্তর করা হয়। গত ১ ডিসেম্বর শ্বাসক’ষ্ট হওয়ায় তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। রাতে হঠাৎ শা’রীরিক অবস্থার অবনতি হলে তাৎক্ষণিকভাবে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

নূর হোসাইন কাসেমী হেফাজতে ইসলাম প্রতিষ্ঠার পর থেকে সংগঠনটির ঢাকা মহানগর সভাপতির দায়িত্ব পালন করছিলেন। সংগঠনের আমির আল্লামা আহম’দ শফীর মৃ’ত্যুর পর গত ১৫ নভেম্বর নতুন করে কমিটি গঠন করা হয়।

ওই কমিটিতে আল্লামা বাবুনগরীকে আমির ও নূর হোসাইন কাসেমীকে মহাস’চিব নির্বাচিত করা হয়। আল্লামা নূর হোসাইন কাসেমী জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের মহাস’চিব, বেফাকের সহসভাপতি ও আল-হাইয়া বোর্ডেরও কো-চেয়ারম্যান।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com