শনিবার, ১০ এপ্রিল ২০২১, ০৯:০৫ অপরাহ্ন

শিরোনাম :
আমার নিজস্ব কোনো থাকার জায়গা নেই, আমার কোনো বাড়ি নেই, এক কাঠা জমিও নেই: সুজন কড়া নজরদারিতে মামুনুল হক, নির্দেশনা পেলেই গ্রে’প্তার! পালাতক মামুনুল হক, মামুনুলকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছে না স্ত্রী’কে নিয়ে বেড়াতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের হাতে মামুনুল হক অ’বরুদ্ধ এইমাত্র পাওয়াঃ ভক্তদের কা’ন্নার সাগরে ভাসিয়ে কলকাতাকে বিশাল সমস্যায় ফেললেন সাকিব মতিঝিলে মোদিবি’রোধী বি’ক্ষো’ভ, ‘শি’শুবক্তা’ রফিকুল আ’টক অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অবশেষে আইপিএল বাদ দিয়ে দেশে সিরিজ খেলবেন সাকিব অধিনায়কের নাম ঘোষণা করলো কলকাতা নাইট রাইডার্স তাসকিন, রুবেলকে বাদ দিয়ে যে পেসার নিয়ে ১ম ওয়ানডের জন্য শক্তিশালী দল ঘোষণা করলো ডোমিঙ্গ
বাংলা থেকে সব মৌলবাদ নির্মূ’ল হবে, স্মরণ করে দিতে চাই সেই ৫ মের কথা : তাপস

বাংলা থেকে সব মৌলবাদ নির্মূ’ল হবে, স্মরণ করে দিতে চাই সেই ৫ মের কথা : তাপস

বাংলাদেশকে কোনো অপশ’ক্তির দ’খলে যেতে দেওয়া হবে না বলে ভাস্কর্য ভা’ঙচুরকারীদের হুঁ’শিয়ারি দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তি নি বলেন, জনাব বাবুনগরী, আপনাকে স্মরণ করে দিতে চাই সেই ৫ মের কথা। ভু’লে গেছেন? মনে করেছিলেন, শাপলা চত্বর দ’খল করলেই বাংলাদেশ দ’খল হয়ে যাবে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা যত দিন জীবিত আছি এই বাংলাদেশকে কোনো অপশ’ক্তি দ’খল করতে পারবে না।

বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ব্যানারে বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপনে মৌলবা’দীদের বা’ধা ও ভা’ঙচুরের প্র’তিবাদে সুপ্রিম কোর্টের মূ’ল গেটের সামনে অনুষ্ঠিত মা’নববন্ধ’নে এসব কথা বলেন সংগঠনটির সদস্যস’চিব শেখ ফজলে নূর তাপস।

মেয়র তাপস বলেন, বঙ্গবন্ধুর বি’রুদ্ধে অপশ’ক্তির এ আ’ক্রমণ আজ নতুন নয়। ১৯৭৫ সালে জাতির পিতাকে সপরিবারে হ’ত্যার মাধ্যমে তারা মনে করেছিল যে, বাংলার বুক থেকে বঙ্গবন্ধু নিশ্চিহ্ন হয়ে যাবেন। কিন্তু তা হয়নি। কারণ বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু একটি চেতনা, একটি আদর্শ, যেটি বাঙালি জাতির অন্তরে গেঁথে আছে। কোনোভাবেই সেটা মুছে দেওয়া যাবে না। নিশ্চিহ্ন করা যাবে না।

ব্যারিস্টার তাপস বলেন, ভাস্কর্য ভে’ঙে তারা মনে করেছে তারা বিজয়ী হয়েছে। যখনই সংবিধানবি’রোধী কার্যক্রম হয়েছে, যখনই গণতন্ত্রকে আ’ক্রমণ করা হয়েছে, যখন মুক্তিযু’দ্ধের চেতনায় আ’ঘাত এসেছে আমরা আইনজীবী অ’ঙ্গন তার দাঁতভাঙা জবাব সবসময় দিয়েছি। এখনও আমরা প্রস্তুত দাঁতভাঙা জবাব দেওয়ার জন্য।

তিনি বলেন, আমরা শান্তিপ্রিয়, আমরা সুন্দরভাবে দেশকে এগিয়ে নিয়ে চলার জাতি গঠনে নিয়োজিত আছি। কিন্তু তার মানে এই না যে, আপনারা (বাবুনগরী) পানি ঘোলা করে জাতির পিতার প্রতি কটূক্তি করে, মনে করছেন আবার জ’ঙ্গিবাদের দিকে দেশকে নিয়ে যাবেন।

তাপস আরও বলেন, আবারও সেই বাংলাভাই সৃষ্টি করবেন, সেই যু’দ্ধাপরাধীদের আরেকবার আপনারা আসন গ্রহণ করাবেন। সেই সুযোগ আর ইনশাআল্লাহ বাংলার মাটিতে আমরা হতে দেব না।

জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে আমরা যু’দ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করেছি যেভাবে বাংলার বুক থেকে আমরা চিরতরে জ’ঙ্গিবাদ নির্মূ’ল করেছি, ইনশাআল্লাহ শেখ হাসিনার নেতৃত্বে বাংলার বুক থেকে সব মৌলবাদ নির্মূ’ল হবে। না হলে আপনারা যে স্লোগান একসময় দিয়েছিলেন, বাংলা হবে আফগান; সেই আফগানিস্তানে আপনাদের পাঠিয়ে দেওয়া হবে।

মা’নববন্ধ’নে উপস্থিত ছিলেন ঢাকা বারের সাবেক সম্পাদক ও বাংলাদেশ বার কাউন্সিলের মা’নবাধিকারবি’ষয়ক চেয়ারম্যান অ্যাডভোকেট মো. মোখলেসুর রহমান বাদল, অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এএম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন,

সাবেক সভাপতি ও বাংলাদেশ বার কাউন্সিলের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুম’দার, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এসএম মনির, অ্যাডভোকেট লায়েকুজ্জামান মোল্লা, সাবেক সং’সদ সদস্য অ্যাডভোকেট সানজিদা খানম, সাবেক সম্পাদক ড. বশির আহমেদ প্রমুখ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com