মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১২:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
ভাস্কর্য ইস্যুতে নওমুসলিম যুবকের স্ট্যাটাস ভাইরাল

ভাস্কর্য ইস্যুতে নওমুসলিম যুবকের স্ট্যাটাস ভাইরাল

দেশে চলমান ভাস্কর্য বিতর্কের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বি’ষয়টি নিয়ে একটি স্ট্যাটাস দিয়ে আলোচনায় এসেছেন এক নওমু’সলিম। ইতিমধ্যে তার এই স্ট্যাটাসটি ভাই’রাল হয়েছে। তার নাম মুহাম্মাদ সত্যজিৎ রায় (২২)। তিনি পেশায় একজন ফ্রিল্যান্সার। নওমু’সলিম হয়ে তার নাম হয়ে যায় মুহাম্মাদ।

রাজধানী ঢাকার খিলক্ষেত এলাকায় থাকেন মুহাম্মাদ। ধ’র্মান্তরিত হওয়ার পর থেকে তিনি তার পরিবার থেকে সম্পূর্ণ বিচ্ছিন্ন জীবনযাপন করছেন। স্বনির্ভর এ যুবক ভাস্কর্য নিয়ে সামাজিক যোগাযোগমাধ্য ফেসবুকে লিখেছেন, ‘মুখ খুলতে বা’ধ্য হলাম। যেই মূর্তি-ভাস্কর্য বাদ দিয়ে হিন্দু থেকে ইস’লামে দাখিল হলাম, আজ সেই মু’সলিমই কুরআন হাদিসের বিপক্ষে।’

মুহাম্মাদের প্রোফাইল থেকে গত রবিবার (৬ ডিসেম্বর) দেয়া স্ট্যাটাসটিতে এখন পর্যন্ত প্রায় ৩ হাজার মানুষ প্রতিক্রিয়া দেখিয়েছেন। ৫শ মানুষ মন্তব্য করেছেন এবং ১ হাজারেও বেশি ব্যবহারকারী এটি শেয়ার করেছেন।

মন্তব্যের ঘরে বেশিরভাগ ব্যবহারকারী মুহাম্মাদের এমন কাজের প্রশংসা করেছেন। তারা বলছেন, ‘মুহাম্মাদ ইস’লামে এসে এ ধ’র্মের ম’র্ম বুঝতে পেরেছেন। বি’ষয়টি নিয়ে সবার সোচ্চার হওয়া প্রয়োজন।’

মোহাম্ম’দ নিলয় নামে একজন ব্যবহারকারী লিখেছেন, আপনি সফল আল্লাহ প্রে’মিক ভাই। যারা একটা দলের জন্য আল্লাহর আদেশ ভু’লে গিয়ে ভাস্কর্য আর মূর্তি প্রে’মিক হচ্ছে, তাদের হিসাব আল্লাহ নেবেন। আল্লাহ সবাইকে সঠিক বুঝদান করুক।

মোহাম্ম’দ ইম’রান হোসাইন নামে একজনে লিখেছেন, জ’ন্মসূত্রে সবাই মু’সলিম। কিন্তু মুমিন বা মুত্তাকী’ কতজন? নিজেকে মুমিন মুত্তাকী’ হিসাবে গড়ে তুলুন, ইনশাআল্লাহ আল্লাহর রহমতে জান্নাতে যাবেন। ইস’লামটা আপনার জন্য আদর্শস্বরুপ। সবাই কি করলো সেটা দেখতে যাবেন না। স্টাডি করেন, বেশীরভাগ আলেম’দের মতকে অগ্রাধীকার দেন।

তানভীর আহমেদ লিখেছেন, ভাই এদের নামগুলো শুধু মু’সলমানদের মত। আসলে এরা ইস’লাম থেকে বেরিয়ে গেছে। আল্লাহ এবং রাসূলের যারা বি’রোধী, তারা আর যাইহোক মু’সলিম থাকে না। আমাদেরকে এসব বি’ষয়ে সজাগ থাকতে হবে।

রাজধানীর খিলক্ষেত এলাকার জান-ই-আলম স’রকার উচ্চ বিদ্যালয় থেকে দশম শ্রেণী পর্যন্ত পড়ালেখা করেছেন মুহাম্ম’দ। ছোট থেকেই একাডেমিক পড়ালেখায় মনযোগী ছিলেন না নওমু’সলিম মুহাম্মাদ। কর্মমুখী শিক্ষায় ঝোক ছিল তার। সে থেকে পরবর্তীতে এসএসসি পরীক্ষার পর শুরু করেন ফিল্যান্সিং। বর্তমানে তিনি এর মাধ্যমে স্বনির্ভর জীবনযাপন করছেন।

মুহাম্মাদ চলতি বছরের শুরুতে ইস’লাম ধ’র্ম গ্রহণ করেছেন। তিনি মূ’লত ভা’রতের ধ’র্মীয় বক্তা জাকির নায়েকের বক্তব্য ‍শুনে ইস’লামের প্রতি আকৃ’ষ্ট হয়ে পড়েন। ধ’র্মান্তরিত হওয়ার কারণ স’ম্পর্কে জানতে চাইলে তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, হিন্দু ধ’র্মের কেউ তাদের ধ’র্মগ্রন্থ পড়ে না। যদি পড়তো তাহলে সবাই দলে দলে ইস’লামে দাখিল হতো।

স্ট্যাটাসের বি’ষয়ে মুহাম্মাদ বলেন, আমি শুধু অন্যায়ের বি’রুদ্ধে প্র’তিবাদ করেছি। যা আল্লাহ আমা’র উপর ফরজ করেছেন। তিনি কোরআনে বলছেন, সত্য সবার কাছে পৌঁছে দেয়ার দায়িত্ব স্বয়ং আল্লাহ তালার। আমি উছিলা মাত্র, আমাকে নেকি অথবা গুনাহ অর্জন করার সুযোগ দেয়া হয়েছে। এখন আমি কি করছি তা দ্বারা আমা’র বিচার হবে। না হলে আমাকে জবাবদিহি করতে হবে। আমি ক্ষ’তিগ্রস্তদের অন্তরভুক্ত হতে চাই না।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com