সোমবার, ১৮ জানুয়ারী ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

শিরোনাম :
মাত্র পাওয়াঃ অপেক্ষার পরেও ছাত্র ছাত্রীদের বড় দুঃসংবাদ দিল শিক্ষা মন্ত্রণালয় ২০২১ সালের এইচএসসি পরীক্ষা নেওয়ার সময় জানালেন শিক্ষামন্ত্রী দীপু মনি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময় জানালেন মন্ত্রী এই মাত্র পাওয়া- পেছাল ২০২১ সালের এসএসসি পরীক্ষা এই মাত্র পাওয়া- ভন্ড দেওয়ানবাগী মা’রা গেছেন স্মিথ মালানদের ছাড়িয়ে তামিম লিটনের বিশ্বরেকর্ড যা নেই আর কারো ২০২০ সালে যেসব আলেমে দ্বীন ইন্তেকাল করেছেন ২২ বছর ধরে তাহাজ্জুদ ছাড়ি নাই, প্রতিদিন ৭০-৮০ রাকাত নফল নামায পড়ি: শামীম ওসমান মাশরাফি বিন মর্তুজাকে আবারো জাতীয় দলে ফেরানোর দাবিতে সিলেটে মানববন্ধন করলো ভক্তরা ২০২০ সালে ওয়ানডে ক্রিকেটে সেরা ব্যাটসম্যান লিটন দাস। দ্বিতীয় স্থানেই তামিম ইকবাল
সাঈদীকে দেখতে এসে ১৭ জন আ’টক, জামায়াতের নি’ন্দা!

সাঈদীকে দেখতে এসে ১৭ জন আ’টক, জামায়াতের নি’ন্দা!

আল্লামা দেলোওয়ার হোসাইন সাঈদীকে দেখতে এসে ১৭ সমর্থন আট’কে নি’ন্দা জানিয়েছে ঢাকা মহানগর দক্ষিণ জামায়াত। সোমবার দুপুরে পুরান ঢাকার বকশীবাজারে আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত অস্থায়ী আ’দালত প্রাঙ্গণের সামনে থেকে তাদের আ’টকে নি’ন্দা ও প্র’তিবাদ জানিয়েছেন গণমাধ্যমে বিবৃতি দিয়েছেন জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী ক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল এবং কেন্দ্রীয় কর্মপরিষ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সেক্রেটারী ড. শফিকুল ইসলাম মাসুদ।

এক যৌথ বিবৃতিতে তারা বলেন, স’রকার দেশকে একদলীয় শাসনে প’রিণত করার ঘৃ’ণ্য প্র’য়াস ও বাংলাদেশ জামায়াতে ইসলামীকে নেতৃত্ব শূন্য করার উদ্দেশ্যে মাওলানা দেলওয়ার হোসাইন সাঈদীর বি’রুদ্ধে অন্যায়ভাবে একের পর এক মিথ্যা ও সাজানো মা’মলা দিয়ে হ’য়রা’নী করছে। ৮৫ বছরের একজন প্রবীণ আলেমের সাথে স’রকারের এ ধরনের অন্যায়, অ’গণতা’ন্ত্রিক ও স্বৈ’রাচা’রী আ’চর’ণের নি’ন্দা জানানোর কোন ভাষা নেই।

কোন সভ্য গণতান্ত্রিক দেশে এ ধরনের অন্যায় আ’চরণ কল্প’নাও করা যায় না।স’রকার দেশের সংবিধান ও আইন লংঘণ করে জামায়াতে ইসলামীসহ দেশের জনগণের উপর জু’লু’ম-নি’র্যা’ত’ন, নি’পী’ড়ন চালাচ্ছে। এর ফলে দেশে এক শ্বা’সরু’দ্ধকর পরিস্থিতি বিরাজ করেছে। বিশ্বনন্দিত একজন কুরআনের খাদেমের প্রতি সাধারণ ধর্মপ্রা’ণ মানুষের ভালোবাসা থাকবে এটাই চিরন্তন সত্য ও স্বাভাবিক।

আল্লামা সাঈদীকে একনজর দেখতে আ’দালত প্রাঙ্গণ ও এর আশপাশে ছুটে আসেন জামায়াত নেতাকর্মীসহ উৎসুক সাধারণ জনতা। অথচ পু’লিশ সম্পুর্ণ উদ্দেশ্য প্রণো’দিত হয়ে উৎসুক জনতার মধ্য থেকে ১৭ জন সাধারণ মানুষকে গ্রে’ফ’তার করে নিয়ে যায়।

স’রকারের এ অ’ন্যায় ও অমা’নবিক আ’চরণে আ’মরা বি’স্মিত ও ম’র্মাহত। আমরা এ ধরনের হয়’রা’নী ও গ্রে’ফতা’রের ঘ’টনার তীব্র নি’ন্দা ও প্র’তিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে গ্রে’ফতার’কৃতদের মুক্তির দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ আরো বলেন, স’রকার একে একে দেশের সকল সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে অকা’র্যকর করে দিচ্ছে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী স’রকারের জু’লু’ম-নি’র্যা’ত’নের হা’তিয়ারে প’রিণত হয়েছে। স’রকার বিচার বিভাগের স্বাধীনতাও হ’র’ণ ক’রেছে। দেশে গণতন্ত্র, মা’নবাধি’কার, আইনের শাসন ও ন্যায় বিচার বলতে কোন কিছু আর বাকী নেই।

দেশের জনগণ অ’সহায় হয়ে পড়েছে। এমতাবস্থায় স’রকারের শাসন ও অ’ত্যাচা’রের বিরু’দ্ধে সা’ধারণ জনগণসহ শেবাসীকে সোচ্চার হতে হবে। নেতৃবৃন্দ গণতন্ত্র পু’নরু’দ্ধারের সংগ্রাম ও ইসলাম বি’রোধী ষ’ড়য’ন্ত্র মোকাবেলায় সকলকে ইস্পাত কঠি’ন ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।

উল্লেখ্য যে, দেশবরেণ্য বিশ্বনন্দিত মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে সোমবার সকাল ৯ টায় ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) একটি মি’থ্যা, ভি’ত্তিহীন ও উদ্দেশ্য প্র’ণোদিত মা’ম’লায় কা’শিমপুর কেন্দ্রিয় কা’রাগা’র থেকে ঢাকার বক’সিবাজার আলিয়া মাদরাসা মাঠ প্রাঙ্গণে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আ’দালতে নেয়া হয়।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com