বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১০:৫১ পূর্বাহ্ন

শিরোনাম :
সবাইকে অবাক করে বিজয়-নাঈমদের জাতীয় দলের কামব্যাক ইস্যুতে মুখ খুললেন মাশরাফি দুই পরিবর্তন নিয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সম্ভাব্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ! দ্বিতীয় টেস্ট খেলা নিয়ে সাকিবের নতুন সিদ্ধান্ত জানালো জালাল ইউনূস একাদশে মুস্তাফিজকে রাখা হবে কিনা জানিয়ে দিলেন প্রধান কোচ রিকি পন্টিং দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলতে বাংলাদেশ সফরে আসবে ভারত ইমরুল কিংবা সাব্বির নয় অবহেলিত যে দুই ক্রিকেটারকে জাতীয় দলে দেখতে চান মাশরাফি মসজিদ নির্মাণে শায়খ আহমাদুল্লাহর কাছে সোনা পাঠালেন দাতারা যেভাবে বানাবেন মিষ্টি কুমড়ার ‘বেগুনি’ ঢাকায় কালবৈশাখী, তিন বিভাগে ঝড়-বৃষ্টির সম্ভাবনা টিপ নিয়ে সুশীল সমাজ যতো সরব, হিজাবের বেলায় কেন এমন সরব হন না : প্রশ্ন শায়খ আহমাদুল্লাহর
বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্র’তিবাদে দেশব্যাপী বি’ক্ষো’ভ

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননার প্র’তিবাদে দেশব্যাপী বি’ক্ষো’ভ

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননার প্র’তিবাদে টাঙ্গাইল, ব‌রিশা‌ল ও যশোরসহ দেশের বিভিন্ন জায়গায় বি’ক্ষো’ভ মিছিল ও সমাবেশ করেছে জে’লা আওয়ামী লীগ ও এর অ’ঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

রোববার (৬ ডিসেম্বর) সকাল থেকে বিভিন্ন জে’লার ভাস্কর্য অবমাননার বি’রুদ্ধে প্র’তিবাদ জানানো হচ্ছে।

টাঙ্গাইলে সকালে শহরের সাখানীয় শহীদ মিনারের সামনে থেকে এক প্র’তিবাদ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এর আগে সংক্ষি’প্ত সমাবেশে বক্তব্য রাখেন জে’লা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি। এসময় উপস্থিত ছিলেন জে’লা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সদর আসনের এমপি ছানোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক শাহজাহান আনছারী, নাহার আহমেদ, সাংগঠনিক সম্পাদক সুভাষ চন্দ্র সাহা,

জামিলুর রহমান মিরন, সাইফুজ্জামান সোহেল, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম, বন ও পরিবেশ বি’ষয়ক সম্পাদক সৈয়দ তারেক আহমেদ পলু, সদর উপজে’লা আওয়ামী লীগের ভারপ্রা’প্ত সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন খান তোফা, শহর আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক আলমগীর, সাধারণ সম্পাদক এমএ রৌফ প্রমুখ।

ব‌রিশা‌লেও বি‌ক্ষোভ মি‌ছিল ক‌রে‌ছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। বেলা সোয়া ১১টার দিকে নগরীর সদর রোডস্থ আওয়ামী লী‌গের দলীয় কার্যালয় থে‌কে মি‌ছিল‌টি শুরু হয়। নগরীর বি‌ভিন্ন সড়ক প্রদ‌ক্ষিণ ক‌রে একই স্থা‌নে গিয়ে সেটি শেষ হয়।

বরিশাল ‌সি‌টি ক‌র্পো‌রেশ‌নের মেয়র সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহ মি‌ছি‌লে নেতৃত্ব দেন। তিনি সাংবা‌দিক‌দের ব‌লেন, মৌলবা’দীরা মূর্তির স’ঙ্গে ভাস্কর্যকে গু‌লি‌য়ে ফে‌লে‌ছেন। দু‌টো ভিন্ন জি‌নিস। কোনভা‌বে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙাকে বরদাস্ত করা হ‌বে না। অপর‌দি‌কে যে‌কোন মূ‌ল্যে নির্মাণ করা হ‌বে সেটি। ব‌রিশা‌লে মহানগর আওয়ামী লী‌গের সভাপ‌তি একেএম জাহাঙ্গীর এবং জে’লা আওয়ামী লী‌গের সাধ‌ারণ সম্পাদক তালুকদার মোহাম্ম’দ ইউনুস মি‌ছিলে উপ‌স্থিত ছি‌লেন।

ভাস্কর্য অবমাননার প্র’তিবাদে যশোরে মা’নববন্ধ’ন ও বি’ক্ষো’ভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। যশোর জে’লা ম’হিলা আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১১টায় শহরের দড়াটানা বকুলতলার বঙ্গবন্ধুর ম্যুরালের পাশে এ মা’নববন্ধ’নের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি লায়জু জামানের নেতৃত্বে মা’নববন্ধ’নে দুই শতাধিক না’রী নেতাকর্মী অংশ নেন।

এছাড়াও রাঙামাটি, ফরিদপুর ও সিলেটসহ বিভিন্ন জে’লায় চলছে প্র’তিবাদ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com