বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫৮ অপরাহ্ন

শিরোনাম :
মাদ্রাসার ছাত্রদের কিছু হলে পুরো ‘ঢাকা শহর’ অচল করে দেওয়া হবে : ভিপি নুরের হুঁ’শিয়ারি পেঁয়াজের ‘দাম বাড়ানো’ শিখতে ঢাকায় আসছেন এক হাজার ব্যবসায়ী পূজা উপলক্ষে আরও ৬৩ মেট্রিক টন ইলিশ গেল ভারতে ইলিশ নিয়ে শহীদ আবরার ফাহাদের সেই স্ট্যাটাস ফেসবুকে ভাইরাল পানির দামে পেয়েও কলকাতায় তিনজনে ভাগে কিনছে এক ইলিশ অবশেষে চাপের মুখে পড়ে আগামীকাল থেকে বাংলাদেশে পেঁয়াজ পাঠাচ্ছে ভারত ভারতকে পাত্তাই দিলো না ব্যবসায়ীরা, পাঁচ দেশ থেকে আসছে ১৯ হাজার মেট্রিকটন টন পেঁয়াজ আমি আশাকরি এরদোগান সপরিবার নিয়ে বাংলাদেশে আসবেন: শেখ হাসিনা রি’মান্ডে মা’নসিক প্রতিব’ন্ধী হয়ে গেছে শা’হেদ: আ’ইনজীবী ম’ধ্যরাতে ঘরে ঢুকে ধ’র্ষণের চেষ্টা, ছা’ত্রলীগ নে’তা
শাহজালাল মাজারে জ’ঙ্গি হা’মলার প্রস্তুতি নিচ্ছিল তারা!

শাহজালাল মাজারে জ’ঙ্গি হা’মলার প্রস্তুতি নিচ্ছিল তারা!

সিলেটে আ’টক জ’ঙ্গি সানাউল ইসলাম সাদির বাসা থেকে শ’ক্তিশালী বো’মা ও বি’স্ফোরক উ’দ্ধার করেছে কাউন্টার টেররিজম ইউনিট। তারা হযরত শাহজালাল (র.) মাজারে জ’ঙ্গি হা’মলার পরিকল্পনা করেছিল। এ জন্য তারা প্রস্তুতি নিচ্ছিল। খুব শীঘ্রই জ’ঙ্গিরা এ হা’মলা চালাতে চেয়েছিল। হা’মলার জন্য জ’ঙ্গিদের অপারেশনাল টিমও নির্ধারণ হয়ে গিয়েছিল। কিন্তু তাদের সেই পরিকল্পনা সফল হতে দেয়নি পু’লিশ।

মঙ্গলবার (১১ আগস্ট) রাত নয়টায় জালালাবাদ এলাকায় সানাউলের নিজ বাসায় অ’ভিযান চা’লানো হয়। বি’ষয়টি নিশ্চিত করেন স্থানীয় সিটি কাউন্সিলর। এখন টিলাগড়ের শাপলাবাগ এলাকায় একটি বাসায় অ’ভিযান চা’লানো হচ্ছে। এটি জ’ঙ্গিরা ভাড়া নিয়েছিল বলে জানিয়েছে পু’লিশ।

টানা দুইদিনের অ’ভিযানে সিলেট জেএমবির আঞ্চলিক কমান্ডার নাইমুজ্জামানসহ ৫ জেএমবির সক্রিয় সদস্যকে গ্রে’ফতারের পর এমন চাঞ্চল্যকর ত’থ্য পেয়েছে পু’লিশ।

গ্রে’ফতারকৃত নাইমুজ্জামান সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। অন্য ৪ জনের মধ্যে রবি একই বিশ্ববিদ্যালয়ে এবং সায়েম ম’দনমোহন কলেজের ছাত্র।

পু’লিশ জানায়, গত রোববার থেকে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রা’ইম ইউনিট (সিটিটিসি) এবং পু’লিশ সদর দফতরের ল’ফুল ইন্টারসেপশন সেল (এলআইসি) যৌথভাবে এ অ’ভিযান পরিচালনা করে। অ’ভিযানে মেট্রোপলিটন পু’লিশও সহযোগিতা করে।

সিটিটিসির উপ-কমিশনার সাইফুল ইসলাম জানান, সম্প্রতি রাজধানীর পল্টনে একটি বো’মা বি’স্ফোরণ ঘটে। গ্রে’ফতারকৃতরা ওই বো’মা বি’স্ফোরণের স’ঙ্গে জড়িত।

তিনি জানান, যাদের গ্রে’ফতার করা হয়েছে তাদের ঢাকায় আনা হচ্ছে। বুধবার তাদেরকে আ’দালতে হাজির করা হতে পারে। জি’জ্ঞাসাবাদের জন্য রি’মান্ডে নেয়ার আবেদন করা হবে।

পু’লিশের একটি সূত্র জানায়, গ্রে’ফতারকৃত ৫ জনের মধ্যে নাইমুজ্জামান সিলেট জেএমবির আঞ্চলিক কমান্ডার হিসেবে কাজ করে আসছিল। সিলেট অঞ্চলে জ’ঙ্গিদের সংগঠিত করা, তাদের প্রশিক্ষণ এবং জ’ঙ্গিবাদে উদ্বুদ্ধ করার মূ’ল দায়িত্ব নাইমুজ্জামান পালন করতো। গ্রে’ফতার হওয়া নাইমুজ্জামান পু’লিশকে জানিয়েছে, তাদের সিলেট শাহজালাল মাজারে হা’মলার পরিকল্পনা ছিল। বড় ধরনের হা’মলার পরিকল্পনা নিয়ে তারা ইতোমধ্যে প্রস্তুতিও নিয়ে রেখেছিল। ওই হা’মলা কখন হবে, কীভাবে করা হবে এর জন্য তাদের অপারেশনাল টিমও নির্ধারণ করা হয়েছিল।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সর্বশেষ সংবাদ

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com