মঙ্গলবার, ১১ অগাস্ট ২০২০, ১২:২৬ পূর্বাহ্ন

বাংলাদেশের ঘ’রোয়া ক্রি’কেটারদের থেকেও কম বেতন পাই আমি: অ’ধিনায়ক

বাংলাদেশের ঘ’রোয়া ক্রি’কেটারদের থেকেও কম বেতন পাই আমি: অ’ধিনায়ক

প্রায় ১৫ বছর যাবৎ সিরিজ খেলতে নিয়মিত বাংলাদেশে আসা যাওয়ার মধ্যে আছেন জি’ম্বাবুয়ের অভিজ্ঞ শন উইলিয়ামস। যেখানে জিম্বাবুয়ের পরে বাংলাদেশ তার দ্বিতীয় বাড়ি। এবারও আসছেন সিরিজ খেলতে।অনুশীলনের সময় গণমাধ্যমকে তিনি জানান, তোমাদের ঘরোয়া

খেলোয়াড়দের থেকেও কম বেতন পাই আমি।১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে শক্তিশালী দলের মধ্যে অন্যতম ছিল জিম্বাবুয়ে। কিন্তু বর্তমানে নতুন প্রজন্মও মাথা উঁচু করে দাঁড়াতে পারেনি। আর এর পেছনে সবচাইতে বড় কারণ হলো জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের।

দেশটির ক্রিকেট বোর্ড আইসিসির কাছ থেকে প্রাপ্ত নির্ধারিত অর্থ খেলার উন্নয়ন ও ক্রিকেটারদের উন্নয়নের জন্য খরচ করছিল না। এছাড়া ক্রিকেটারদের বেতনভাতা, সফরভাতা আর ম্যাচ ফিও ঠিকমতো প্রদান করত না বোর্ড।

যেখানে সাকিব-তামিম তো দূরের কথা, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা নাসির হোসেন কিংবা সাব্বির রহমানদের থেকেও কম আয় করেন দলটির টেস্ট অধিনায়ক শন উইলিয়ামসের!কান্ত সাক্ষাৎকারে এসব কথাই জানালেন ২৬ বছর বয়সী এই জিম্বাবুয়ান টেস্ট দলপতি।

তার পারিশ্রমিক নিয়ে প্রশ্ন তুললে উইলিয়ামস বলেন;“তোমাদের কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের চেয়েও আমি কম বেতন পেয়ে থাকি। আমাদের গ্রাউন্ডস, ঘরোয়া ক্রিকেটের অবস্থা ভালো না।আমার মনে হয় আমি যা পাই তার চাইতে বেশি পাওয়া উচিত।

এবং এও আশা করি, আমাদের ক্রিকেট আবার আগের দিনে ফিরে যাবে। বাংলাদেশের সেরা খেলোয়াড় কে? এমন প্রশ্নে তিনি বলেন;“ আমার মনে হয় তামিম ইকবাল। আমি তামিমের একজন বড় ভক্ত।তার পারিশ্রমিক নিয়ে প্রশ্ন তুললে উইলিয়ামস বলেন;“তোমাদের কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকা ক্রিকেটারদের চেয়েও আমি কম বেতন পেয়ে থাকি। তবে এই মুহুর্তে মুশফিক বাংলাদেশের সেরা।”বাংলাদেশে আসতে তোমার কেমন লাগে?

এম প্রশ্নে শন উইলিয়ামস বলেন;“খুবই লাগে। এটা আমার দ্বিতীয় বাড়ির মতোই। ২৪ মাস আগে এখানে এসেছি। আবার এলাম। তো বলার অপেক্ষাই থাকছে না। হয়ত পেশাগত কারণে আসতে হয়। কিন্তু আমি নির্দিধায় বলতে পারি, এদেশটি অসাধারণ।

আপনার বন্ধুদের সাথে এই পোস্ট টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

সাম্প্রতিক মন্তব্য

    © All rights reserved © 2018 worldinbangladesh.com